অনীশের সেরা ১০১ – অনীশ দেব PDF Download *Free*

“অনীশের সেরা ১০১ – অনীশ দেব” PDF Download: আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা/ভাইয়েরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি জানি আপনারা বই পড়তে পছন্দ করেন, এই জন্যই আজকে আপনি এই “অনীশের সেরা ১০১ – অনীশ দেব” পোস্টটিতে চলে এসেছেন।

বই মানুষের জীবনে জন্য অসীম গুরুত্বপূর্ণ। বই ছাড়া মানুষ তার জীবনকে উপভোগ করতে পারবে না। বই পড়ার মাধ্যমে জীবনের গভীরতম অনুভবকে প্রকাশ করার পদ্ধতি পাওয়া যায়। সেই বই গুলির মধ্যে “অনীশের সেরা ১০১ – অনীশ দেব” বইটি অনেক ভূমিকা রাখে। এটি জীবনে একবার হলেও পড়া উচিত।


অনীশের সেরা ১০১ – অনীশ দেব PDF Download [Easy Download]

“অনীশের সেরা ১০১ – অনীশ দেব” বইটি ডাউনলোড করতে চাইলে নিচে থাকা বাটনে চাপ দিন। এরপর নিদের্শনা অনুযায়ী ডাউনলোড করোন। কোনো রকম সমস্যা হলে আমাদের ফেইসবুক পেইজ এ নক দিন। আমাদের  ফেইসবুক পেইজ এর লিংক, এখানে চাপ দিন ‍StudyTika FaceBook Page। অথবা এই পেইজ থেকে সকল সমস্যার সমাধান নিয়ে নিন Solution Page

     

আশা করি আপনারা ডাউনলোড করতে পেরেছেন। এই pdf টি ডাউনলোড করতে যদি কোথাও সমস্যা হয় তাহলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ অথবা ইউটিউব চ্যানেলে কমেন্ট করবেন।

অনীশের সেরা ১০১ – অনীশ দেব বইয়ের সকল বিবরণ 

  • বইয়ের নামঃ অনীশের সেরা ১০১
  • লেখকঃ অনীশ দেব
  • প্রকাশকঃ পত্র ভারতী
  • পাতা সংখ্যাঃ ৮৯৭ টি
  • সাইজঃ ৪১ এমবি
  • প্রকাশিতঃ ২০১৫
  • বইয়ের ধরণঃ গল্পের বই, নাটক

জন্ম ও শিক্ষাজীবন

অনীশ দেবের জন্ম ১৯৫১ সালের ২২ অক্টোবর, পশ্চিমবঙ্গের কলকাতায়। তিনি তার স্কুলজীবন অতিবাহিত করেন কলকাতার হিন্দু স্কুলে। পদার্থবিজ্ঞানে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সাম্মানিক স্নাতক এবং ফলিত পদার্থবিজ্ঞানে বি. টেক., এম. টেক. ও পি. এইচ. ডি. ডিগ্রি লাভ করেন। কৃতী ছাত্র হিসাবে তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে দুটি স্বর্ণপদক এবং একটি রৌপ্যপদক পেয়েছেন।

কর্মজীবন

অনীশ দেব ১৯৮৩ সাল থেকে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান বিভাগে লেকচারার হিসাবে কর্মজীবন শুরু করেন। ১৯৯০ সাল থেকে ওই বিভাগেই রিডার এবং এরপর ১৯৯৮ সালে অধ্যাপক হন এবং এখান থেকেই অবসর গ্রহণ করেন।

কল্পবিজ্ঞানের এই জনপ্রিয় লেখক ২০২১ সালের ২৭ শে এপ্রিল করোনা আক্রান্ত হয়ে কলকাতার মৌলালির লাইফ লাইন নার্সিংহোমে ভর্তি হন। উল্লেখ্য তার স্ত্রী ও কন্যা মোনালিসাও কোভিডে আক্রান্ত হয়েছিলেন। তার জন্য প্লাজমার খোঁজ চলছিল। পরের দিন, ২৮শে এপ্রিল, সকাল ৭টা ১৫ মিনিটে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.