অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য PDF Download *Free*

“অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য” PDF Download: আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা/ভাইয়েরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমি জানি আপনারা বই পড়তে পছন্দ করেন, এই জন্যই আজকে আপনি এই “অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য” পোস্টটিতে চলে এসেছেন।

বই মানুষের জীবনে জন্য অসীম গুরুত্বপূর্ণ। বই ছাড়া মানুষ তার জীবনকে উপভোগ করতে পারবে না। বই পড়ার মাধ্যমে জীবনের গভীরতম অনুভবকে প্রকাশ করার পদ্ধতি পাওয়া যায়। সেই বই গুলির মধ্যে “অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য” বইটি অনেক ভূমিকা রাখে। এটি জীবনে একবার হলেও পড়া উচিত।

অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য PDF Download [Easy Download]

“অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য” বইটি ডাউনলোড করতে চাইলে নিচে থাকা বাটনে চাপ দিন। এরপর নিদের্শনা অনুযায়ী ডাউনলোড করোন। কোনো রকম সমস্যা হলে আমাদের ফেইসবুক পেইজ এ নক দিন। আমাদের  ফেইসবুক পেইজ এর লিংক, এখানে চাপ দিন ‍StudyTika FaceBook Page। অথবা এই পেইজ থেকে সকল সমস্যার সমাধান নিয়ে নিন Solution Page

     

আশা করি আপনারা ডাউনলোড করতে পেরেছেন। এই pdf টি ডাউনলোড করতে যদি কোথাও সমস্যা হয় তাহলে অবশ্যই আমাদের ফেসবুক পেজ অথবা ইউটিউব চ্যানেলে কমেন্ট করবেন।

অ্যাংলোচাঁদ – শঙ্করলাল ভট্টাচার্য বইয়ের সকল বিবরণ 

  • বইয়ের নামঃ অ্যাংলোচাঁদ
  • লেখকঃ শঙ্করলাল ভট্টাচার্য
  • বইয়ের ধরণঃ গল্পের বই
  • সাইজঃ ০.২১৯ এমবি
  • পাতা সংখ্যাঃ ২০ টি
  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)
  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali)

      শঙ্কর ভট্টাচার্য মেদিনীপুরের গড়বেতার ফুলমণিপুরের আদি বাসিন্দা ছিলেন । তার বাবার নাম অনুকূলচন্দ্র ভট্টাচার্য এবং মা সিন্ধুবালা । ছোটোবেলায় বাবা মা মারা যাবার পর তিনি মেদিনীপুরে মামাবাড়িতে বড় হয়েছিলেন । তিনি পড়াশোনা করেছিলেন দিদির শ্বশুরবাড়ি বাঁকুড়া জেলার বিষ্ণুপুরে । বিষ্ণুপুর উচ্চবিদ্যালয় থেকে ম্যাট্রিক পাস করে তিনি কলেজে ভর্তি হয়েছিলেন । সেই সময়েই অর্থাভাবে ডাক বিভাগে চাকরি গ্রহণ করেন । এরপর কিছুদিন বর্ধমানে স্বাস্থ্য বিভাগেও কাজ করেছিলেন । এই সময় থেকেই কবিতা, নাটক গল্প লিখতেন । একজন বাঙালি ভারতীয় চলচ্চিত্র পরিচালক এবং সাহিত্যিক । তিনি ২৭ জুন ২০০০ তারিখে মৃত্যু বরণ করেন । তার জীবনী জানতে উইকিপিডিয়ায় বিস্তারিত দেখুন।

      Getting Info...

      একটি মন্তব্য পোস্ট করুন

      Oops!
      It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.