Bakticef 1gm injection এর কাজ কি? (আপডেট তথ্য) | Bakticef 1gm injection এর দাম কত? | Bakticef 1gm injection ব্যবহারের নিয়ম কি? | Bakticef 1gm injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bakticef 1gm injection এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bakticef 1gm injection এর কাজ কি,Bakticef 1gm injection কিসের  ঔষধ,Bakticef 1gm injection এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bakticef 1gm injection ব্যবহারের নিয়ম,Bakticef 1gm injection এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bakticef 1gm injection ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bakticef 1gm injection এর কাজ কি?

Bakticef injection বৃক্ক ও মূত্রনালীর সংক্রমণে, শ্বাসনালীর নিম্নাংশের সংক্রমণে, বিশেষত নিউমোনিয়া, গনোকক্কাস সংক্রমণে, চর্ম সংক্রমণে, অস্থি ও অস্থি সন্ধির সংক্রমণে, ব্যাকটেরিয়া ঘটিত মেনিনজাইটিস, গুরুতর ব্যাকটেরিয়া ঘটিত সংক্রমণে, যেমন- সেপটিসেমিয়া, নাক, কান ও গলার সংক্রমণে, ক্যান্সার আক্রান্ত রোগীদের সংক্রমণে, অপারেশন পরবর্তী সংক্রমণ প্রতিরোধে, অপারেশন পূর্ব ও পরবর্তী সংক্রমণে প্রতিরোধক হিসেবে এবং টাইফয়েড জ্বরে কমাতে কাজ করে।

Bakticef 1gm injection এর দাম কত?

Bakticef 1mg injection প্রতি পিসের দামঃ ১৯০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bakticef 1gm injection ব্যবহারের নিয়ম কি?

Bakticef injection প্রাপ্ত বয়স্কদের জন্য : একক মাত্রায় ১-২ গ্রাম হচ্ছে সাধারণ মাত্রা (অথবা দৈনিক দুইবার সমবিভক্ত মাত্রায়)। দৈনিক মাত্ৰা বাড়ানো যেতে পারে, কিন্তু ৪ গ্রাম এর বেশী হওয়া উচিত নয়। অপারেশন পূর্ববর্তী ব্যবহারের ক্ষেত্রে (সার্জিক্যাল প্রোফাইলেক্সিস), সার্জারির ১/২-২ ঘণ্টা পূর্বে একক মাত্রায় ১ গ্রাম নির্দেশিত।

১২ বছরের কম বয়সী শিশুদের ক্ষেত্রে : দৈনিক একক মাত্রায় ৫০ থেকে ৭৫ মি.গ্রা./ কেজি দেহ ওজনে প্রযোজ্য (অথবা দৈনিক দুইবার সমবিভক্ত মাত্রায়)।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bakticef 1gm injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ কতিপয় ক্ষেত্রে নিম্নের পার্শ্ব প্রতিক্রিয়াগুলো লক্ষ্য করা যায়। ডায়রিয়া, বমি ভাব, চুলকানি, লাল চাকা কৃতি দাগ, জন্ডিস, অস্থিরতা, ঝিমুনি, মানসিক দুর্বলতা।

Also Read: Bactropen ointment এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bakticef 1gm injection এর কাজ কি,Bakticef 1gm injection ব্যবহারের নিয়ম,Bakticef 1gm injection এর দাম কত,Bakticef 1gm injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bakticef 1gm injection এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.