Balancia 500 mg এর কাজ কি? (আপডেট তথ্য) | Balancia 500 mg এর দাম কত? | Balancia 500 mg খাওয়ার নিয়ম কি? | Balancia 500 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Balancia 500 mg এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Balancia 500 mg এর কাজ কি,Balancia 500 mg কিসের  ঔষধ,Balancia 500 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া, Balancia 500 mg খাওয়ার নিয়ম,Balancia 500 mg এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Balancia 500 mg ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Balancia 500 mg এর কাজ কি?

Balancia ট্যাবলেট মস্তিস্কের বিভিন্ন সমস্যা যেমন স্ট্রোক, পারকিনসন্স ডিজিঞ্জ, আলজেইমার ডিজিজ ইত্যাদি।

Balancia 500 mg এর দাম কত?

Balancia ট্যাবলেট প্রতি পিসের দামঃ৫০.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Balancia 500 mg খাওয়ার নিয়ম কি?

Balancia ট্যাবলেট মুখে সেব্য : রক্ত জমাটের কারণে স্ট্রোকের দ্রুত চিকিৎসায় (ইকিমিক স্ট্রোক): ৫০০-২০০০ মি.গ্রা. সিটিকোলিন প্রতিদিন, স্ট্রোকে আক্রান্ত হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে চিকিৎসা শুরু করতে হবে।

স্ট্রোকের কারণে চিন্তা ও দক্ষতার হ্রাস ঘটলে : ১০০০-২০০০ মি.গ্রা. সিটিকোলিন প্রতিদিন।

মস্তিষ্কের রক্তক্ষরণের রোগীর ক্ষেত্রে: ১০০০ মি.গ্ৰা. বিভক্ত ডোজে খাওয়ার সাথে অথবা খাওয়ার মাঝে প্রতিদিন।

ইঞ্জেকশন: প্রতিদিন ১ থেকে ২ টি ইনজেকশন সেব্য তীব্রতা অনুযায়ী ডোজ সামঞ্জস্য করতে হবে ইন্ট্রামাসকুলার (আই.এম), বা ইনট্রাভেনাস (আইভি) [৩ থেকে ৫ মিনিট] রুটের মাধ্যমে পরিচালনা করা যেতে পারে

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Balancia 500 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া: ডায়রিয়া, মাথা ব্যথা, উচ্চ ও নিম্ন রক্তচাপ, বমি ভাব, ঘুমের ব্যাঘাত ইত্যাদি।

অ্যান্টিবায়োটিক সতর্কতা :

শুধুমাত্র বি,এম,ডি,সি রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন মোতাবেক অ্যান্টিবায়োটিক ঔষধ সেবন, ব্যাবহার অথবা বিক্রি করতে হবে। রেজিস্টার্ড ডাক্তারের প্রেসক্রিপশন মোতাবেক অ্যান্টিবায়োটিকের সম্পূর্ণ কোর্স সম্পন্ন করতে হবে এবং নির্দেশিত মাত্রার ঔষধ, নির্দিষ্ট দিন পর্যন্ত সেবন করতে হবে।

Also Read: Bakticef 500mg injection এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Balancia 500 mg এর কাজ কি,Balancia 500 mg খাওয়ার নিয়ম,Balancia 500 mg এর দাম কত,Balancia 500 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Balancia 500 mg এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.