Belinta 60 /90 tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Belinta 60 /90 tablet এর দাম কত? | Belinta 60 /90 tablet খাওয়ার নিয়ম কি? | Belinta 60 /90 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Belinta 60 /90 tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Belinta 60 /90 tablet এর কাজ কি,Belinta 60 /90 tablet কিসের  ঔষধ,Belinta 60 /90 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Belinta 60 /90 tablet খাওয়ার নিয়ম,Belinta 60 /90 tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Belinta 60 /90 tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Belinta 60 /90 tablet এর কাজ কি?

Belinta ট্যাবলেট হার্ট এটাক, স্ট্রোক এর প্রতিরোধে নির্দেশিত। এটি প্রতিরোধক হিসাবে মায়োকার্ডিয়াল ইনফার্কশন এবং স্ট্রোকের মত থ্রোম্বো-এমবোলিক অস্বাভাবিকতায় ব্যবহৃত হয়।

Belinta 60 /90 tablet এর দাম কত?

Belinta ট্যাবলেট 90 প্রতি পিসের দামঃ ৪৮.০০ টাকা

Belinta ট্যাবলেট 60 প্রতি পিসের দামঃ ৩৫.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Belinta 60 /90 tablet খাওয়ার নিয়ম কি?

Belinta ট্যাবলেট ১৮০ মিলিগ্রাম (দুইটি ৯০ মিলিগ্রাম ট্যাবলেট) লোডিং ডোজ দিয়ে চিকিত্সা শুরু করুন এবং দিনে দুবার ৯০ মিলিগ্রাম দিয়ে চিকিত্সা চালিয়ে যান। অ্যাসপিরিনের প্রাথমিক লোডিং ডোজ (সাধারণত ৩২৫ মিলিগ্রাম) পরে, ৭৫-১০০ মিলিগ্রামের অ্যাসপিরিনের দৈনিক রক্ষণাবেক্ষণ ডোজ সহ ব্যবহার করুন।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Belinta 60 /90 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ রক্তক্ষরণ (পরিপাকতন্ত্র মস্তিস্ক), পেটে অস্বস্তিবোধ, বমি বমি ভাব, বমি, ডায়রিয়া, মাথা ব্যাথা, মাথা ঝিঝিম্‌ করা, মাথাঘোরা, প্যারেসথেসিয়া, র‍্যাশ, চুলকানী, কিডনী এবং যকৃত সংক্রান্ত জটিলতা, নিউট্রোপেনিয়া ইত্যাদি হতে পারে।

Also Read: Bepost Eye drops এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Belinta 60 /90 tablet এর কাজ কি,Belinta 60 /90 tablet খাওয়ার নিয়ম,Belinta 60 /90 tablet এর দাম কত,Belinta 60 /90 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Belinta 60 /90 tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.