Uristat 40/80mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Uristat 40/80mg tablet এর দাম কত? | Uristat 40/80mg tablet খাওয়ার নিয়ম কি? | Uristat 40/80mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Uristat 40/80mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Uristat 40/80mg tablet এর কাজ কি,Uristat 40/80mg tablet কিসের  ঔষধ,Uristat 40/80mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Uristat 40/80mg tablet খাওয়ার নিয়ম,Uristat 40/80mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Uristat 40/80mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Uristat 40/80mg tablet এর কাজ কি?

Uristat ট্যাবলেট গেটে বাত রোগে যেখানে ইউরিক এসিডের মাত্রা বেড়ে যায় সেখানে নির্দেশিত।

Uristat 40/80mg tablet এর দাম কত?

Uristat ট্যাবলেট ৪০ প্রতি পিসের দামঃ ১২.০০ টাকা। 

Uristat ট্যাবলেট ৮০ প্রতি পিসের দামঃ ২২.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Uristat 40/80mg tablet খাওয়ার নিয়ম কি?

Uristat ট্যাবলেট Febuxostat ৪০ মি.গ্রা. অথবা ৮০ মি.গ্রা. দিনে একবার ব্যবহার করতে হবে। যেসব রোগীদের সিরামে ইউরিক এসিডের মাত্রা ২ সপ্তাহ পরে ৬ মি.গ্রা. / ডেসিলিটার এর নীচে নামে না তাদের ক্ষেত্রে বারিফঞগ৮০ মি.গ্রা. নির্দেশিত। খাদ্য বা এন্টাসিডের সাথে বারিফ ঞগ সেবনের ক্ষেত্রে কোন সম্পর্ক নাই। যে সব রোগীর কিডনী ও লিভারে সমস্যা আছে তাদের ক্ষেত্রে ফেবুক্সোস্টাট-এর মাত্রা সংশোধনের কোন প্রয়োজন নাই।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন

Uristat 40/80mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

মাথা ব্যথা, কিডনি ও লিভারে সমস্যা, শরীরে পানি আসা, বমি বমি ভাব, ডায়রিয়া, জন্ডিস, অনিদ্রা, অরুচি, ওজন বেড়ে যাওয়া, শুকনো মুখ, পেটে আলসার, অস্থিসন্ধিতে ব্যথা ও চামড়াতে লাল দাগ হওয়া।

Also Read: Uripay 200mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Uristat 40/80mg tablet এর কাজ কি,Uristat 40/80mg tablet খাওয়ার নিয়ম,Uristat 40/80mg tablet এর দাম কত,Uristat 40/80mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Uristat 40/80mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.