Benzapen 12 lac injection এর কাজ কি? (আপডেট তথ্য) | Benzapen 12 lac injection এর দাম কত? | Benzapen 12 lac injection ব্যবহারের নিয়ম কি? | Benzapen 12 lac injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Benzapen 12 lac injection এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Benzapen 12 lac injection এর কাজ কি,Benzapen 12 lac injection কিসের  ঔষধ,Benzapen 12 lac injection এর পার্শ্ব প্রতিক্রিয়া, Benzapen 12 lac injection খাওয়ার নিয়ম,Benzapen 12 lac injection এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Benzapen 12 lac injection ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Benzapen 12 lac injection এর কাজ কি?

Benzapen Injection পেনিসিলিন সংবেদনশীল সংক্রমণে, মধ্যকর্ণের তীব্র প্রদাহে, সিফিলিস, ডিপথেরিয়া বাহকের চিকিৎসায় এবং বাত জ্বর ও স্ট্রেপটোকক্কাল সংক্রমণের বিরুদ্ধে নিয়মিত সতর্কতামূলক পূর্ব ব্যবস্থা হিসেবে ব্যবহার করা যায়।

Benzapen 12 lac injection এর দাম কত?

Benzapen Injection প্রতি পিসের দামঃ ৩০.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Benzapen 12 lac injection ব্যবহারের নিয়ম কি?

Benzapen Injection সংক্রমনের চিকিৎসায় : ০.৩ থেকে ১.২ মিলিয়ন ইউনিট সর্বোচ্চ ২.৪ মিলিয়ন ইউনিট, প্রত্যেক ৫ থেকে ৭ দিন পর পর।

বাতজ্বর এর প্রতিরোধে : ১.২ মিলিয়ন ইউনিট প্রত্যেক ৩ সপ্তাহ পর পর।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Benzapen 12 lac injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ কিছু রোগীর ক্ষেত্রে এলার্জিক বিক্রিয়া ঘটতে দেখা যায় এরূপ বিক্রিয়া খুব কম ঘটে।

Also Read: Benzac Cream এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Benzapen 12 lac injection এর কাজ কি,Benzapen 12 lac injection খাওয়ার নিয়ম,Benzapen 12 lac injection এর দাম কত,Benzapen 12 lac injection এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Benzapen 12 lac injection এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.