Bestcef 200 mg capsul এর কাজ কি? (আপডেট তথ্য) | Bestcef 200 mg price in Bangladesh | Bestcef 200 mg capsul খাওয়ার নিয়ম কি? | Bestcef 200 mg capsul এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bestcef 200 mg capsul এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bestcef 200 mg capsul এর কাজ কি,Bestcef200 mg capsul কিসের  ঔষধ,Bestcef 200 mg capsul এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bestcef 200 mg capsul খাওয়ার নিয়ম,Bestcef 200 mg capsul এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bestcef 200 mg capsul ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bestcef 200 mg capsul এর কাজ কি?

Bestcef ক্যাপসুল  উর্ধ্ব ও নিম্ন শ্বাসতন্ত্রের সংক্রমণ, কিডনি ও মূত্রনালীর সংক্রমণ, গনোরিয়া, মধ্য্য কর্ণের সংক্রমণ।

Bestcef 200 mg price in Bangladesh

Bestcef ক্যাপসুল 200মি.লি. প্রতি পিসের দাম : ৩৫.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bestcef 200 mg capsul খাওয়ার নিয়ম কি?

Bestcef ক্যাপসুল/ট্যাবলেটঃ ২০০ মি. গ্রা. - ৪০০ মি. গ্রা., একক বা বিভক্ত মাত্রায় ৭-১৪ দিন পর্যন্ত রোগের তীব্রতা অনুযায়ী সেব্য।

Cefixime সাসপেনশন তৈরীর পাউডারঃ

শিশুদের মাত্রাঃ দৈনিক ৮ মি.গ্রা. প্রতি কেজি দৈহিক ওজন হিসাবে একক বা দুটি বিভক্ত মাত্রায় ৭-১৪ দিন পর্যন্ত সেব্য অথবা

১/২-১ বছর পর্যন্ত ৭৫ মি.গ্রা.

১-৪ বছর পর্যন্ত  ১০০ মি.গ্রা.

৫-১০ বছর পর্যন্ত  ২০০ মি.গ্রা.

১১-১২ বছর পর্যন্ত  ৩০০ মি.গ্রা. 

১২ বছরের উর্দ্ধেঃ পূর্ণ বয়স্ক মাত্ৰা বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bestcef 200 mg capsul এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

যে সব পার্শ্ব প্রতিক্রিয়া ক্লিনিক্যাল ট্রায়ালে দেখা গেছে তার অধিকাংশই মৃদু প্রকৃতির এবং ক্ষণস্থায়ী। 

পরিপাকতন্ত্রে প্রতিক্রিয়াঃ ডায়রিয়া (যদি মারাত্মক আকার ধারণ করে তবে সেবন বন্ধ করা উচিত), পায়খানার রং পরিবর্তন, বমিবমি ভাব, পেটে ব্যথা, অজীর্ণতা।

কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রে প্রতিক্রিয়াঃ মাথা ব্যথা, ঝিমুনী হতে পারে।

অন্যান্য প্রতিক্রিয়াঃ অতি সংবেদনশীল প্রতিক্রিয়া যা চিকিৎসা বন্ধ করা হলে প্রশমিত হয়।

Also Read: Besone N cream এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bestcef 200 mg এর কাজ কি,Bestcef 200 mg খাওয়ার নিয়ম,Bestcef 200 mg এর দাম কত,Bestcef 200 mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bestcef 200 mg এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.