Betameson Ointment এর কাজ কি? (আপডেট তথ্য) | Betameson Ointment এর দাম কত?| Betameson Ointment খাওয়ার নিয়ম কি? | Betameson Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betameson Ointment এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betameson Ointment এর কাজ কি,Betameson Ointment কিসের  ঔষধ,Betameson Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betameson Ointment খাওয়ার নিয়ম,Betameson Ointment এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betameson Ointment ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betameson Ointment এর কাজ কি?

Betameson Ointment একজিমা, কন্টাক্ট ডার্মাটাইটিস, নিউরোডার্মাটাইটিস, সোরিয়াসিস।

Betameson Ointment এর দাম কত?

Betameson Ointment 20gm প্রতি পিসের দামঃ ৪৮.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betameson Ointment খাওয়ার নিয়ম কি?

Betameson Ointment আক্রান্ত স্থানে সম্পূর্ণরূপে প্রতিদিন একবার হতে দুইবার ব্যবহার করতে হবে। যেসব রোগীরা দীর্ঘদিন যাবৎ সোরিয়াসিস রোগে আক্রান্ত এবং যাদের ইতোমধ্যে বিটামিথাসন ডাইপ্রোপিওনেট ক্রীম এবং অয়েন্টমেন্ট ব্যবহারে অবস্থার উন্নতি হয়েছে (যেমন- শতকরা ৮০ ভাগ উন্নতি), তারা যেন আবার সোরিয়াসিসে আক্রান্ত না হয় সেজন্য পুনরায় পরপর তিনবার প্রয়োগ করতে হবে (প্রতি সপ্তাহে এক বার আক্রান্ত স্থানে ১২ ঘন্টা অন্তর)। লক্ষ্য রাখতে হবে যেন এর মাত্রা ৩.৫ গ্রামের বেশি না হয়। বিটামিথাসন ডাইপ্রোপিওনেট ক্রীম এবং অয়েন্টমেন্ট পূর্বে আক্রান্ত এবং চিকিৎসাধীন স্থানে ব্যবহার করতে হবে। যেসব রোগীদের ক্ষেত্রে এই অতিরিক্ত মাত্রা ব্যবহারের পরও আবার রোগের আবির্ভাব হয় তাদের ক্ষেত্রে আবার পূর্বের মাত্রায় ব্যবহার করতে হবে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betameson Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মৃদু থেকে মাঝারি ধরনের জ্বলুনী, ত্বকের শুষ্কতা, চুলকানি, অস্বস্তি, ফলিকুলাইটিস ইত্যাদি। কদাচিত ত্বকে সূঁচ ফোটার মত অনুভূতি, গরম বোধ, ল্যামিনার স্কেলিং, পেরিলেসনাল স্কেলিং, ফলিকুলার র্যাশ, ত্বকের এ্যাট্রফি, ইরাইথেমা, আর্টিকারিয়া, ভেসিকুলেশন, টেলানজিয়েকটাসিয়া, একনিফর্ম প্যাপিউলস এবং হাইপ্যারেস্থেসিয়া পরিলক্ষিত হয়

Also Read: Betameson N Cream এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betameson Ointment এর কাজ কি,Betameson Ointment খাওয়ার নিয়ম,Betameson Ointment এর দাম কত,Betameson Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betameson Ointment এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.