Betol Ointment 20mg এর কাজ কি? (আপডেট তথ্য) | Betol Ointment 20mg এর দাম কত?| Betol Ointment 20mg খাওয়ার নিয়ম কি? | Betol Ointment 20mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betol Ointment 20mg এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betol Ointment 20mg এর কাজ কি,Betol Ointment 20mg কিসের  ঔষধ,Betol Ointment 20mg এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betol Ointment 20mg খাওয়ার নিয়ম,Betol Ointment 20mg এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betol Ointment 20mg ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betol Ointment 20mg এর কাজ কি?

Betol Ointment সোরিয়াসিসের চিকিৎসায় ব্যবহারের জন্য নির্দেশিত।

Betol Ointment 20mg এর দাম কত?

Betol Ointment 20gm প্রতি পিসের দামঃ ৩৮০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betol Ointment 20mg খাওয়ার নিয়ম কি?

Betol Ointment অয়েন্টমেন্ট ত্বকীয় ব্যবহারের ক্ষেত্রে নির্দেশিত। সোরিয়াসি রোগীদের ক্ষেত্রে Betamethasone 0.05% + Calcipotriol 0.005% topical অয়েন্টমেন্টের ফটোটক্সিক প্রভাবের কোন স্টাডি পাওয়া যায়নি। যে সকল সোরিয়াটিক আক্রন্তস্থানে Betamethasone 0.05% + Calcipotriol 0.005% topical অয়েন্টমেন্ট ব্যবহার করা হয় সেসকল স্থান সম্ভব হলে সরাসরি সূর্যের আলো ও আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে রক্ষা করতে হবে।

পূর্ণ বয়ষ্কদের ক্ষেত্রে: Betamethasone 0.05% + Calcipotriol 0.005% topical অয়েন্টমেন্ট আক্রান্তস্থানে দৈনিক একবার ব্যবহার করতে হবে। সর্বোচ্চ দৈনিক মাত্রা ১৫ গ্রামের বেশি হওয়া উচিত নয়। Betamethasone 0.05% + Calcipotriol 0.005% topical অয়েন্টমেন্টের সাপ্তাহিক ৭৩ নির্দেশিত সর্বোচ্চ মাত্রা ১০০ গ্রাম। শরীরের শতকরা ৩০ ভাগের বেশী অঞ্চলে ব্যবহার করা উচিত নয়।

শিশুদের ক্ষেত্রে: ১৮ বছরের কম বয়সের শিশুদের ক্ষেত্রে Betamethasone 0.05% + Calcipotriol 0.005% topical অয়েন্টমেন্ট ব্যবহার করা উচিত নয়।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betol Ointment 20mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ প্রয়োগকৃতস্থানে চুলকানী, ত্বকে জ্বলুনী, ত্বকে খোঁচাখোঁচা ভাব, শুষ্ক ত্বক, ইরাইথেমা, র্যাশ, ডার্মাটাইটিস, একজিমা, সোরিয়াসিসের মাত্রা বেড়ে যাওয়া, ফটোসেনসিটিভিটি, ত্বকের পিগমেন্টেশনের পর্যায় মধ্যবর্তীকালীন পরিবর্তন এবং অ্যালার্জিক ও অতিসংবেদনশীল বিক্রিয়া কিছু কিছু ক্ষেত্রে দেখা দিতে পারে।

Also Read: Betnova Cream এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betol Ointment 20mg এর কাজ কি,Betol Ointment 20mg খাওয়ার নিয়ম,Betol Ointment 20mg এর দাম কত,Betol Ointment 20mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betol Ointment 20mg এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.