BetriXa 40 mg capsule এর কাজ কি? (আপডেট তথ্য) | BetriXa 40 mg capsule এর দাম কত?| BetriXa 40 mg capsule খাওয়ার নিয়ম কি? | BetriXa 40 mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো BetriXa 40 mg capsule এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো BetriXa 40 mg capsule এর কাজ কি,BetriXa 40 mg capsule কিসের  ঔষধ,BetriXa 40 mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া, BetriXa 40 mg capsule খাওয়ার নিয়ম,BetriXa 40 mg capsule এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং BetriXa 40 mg capsule ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

BetriXa 40 mg capsule এর কাজ কি?

BetriXa ক্যাপসুল বেট্রিক্সাবান প্রাপ্তবয়স্ক রোগীদের শিরাস্থ থ্রম্বোইম্বোলিজম (ভিটিই) প্রতিরোধের জন্য নির্দেশিত হয়।

মাঝারি বা গুরুতর সীমাবদ্ধ গতিশীলতা এবং VTE এর জন্য অন্যান্য ঝুঁকির কারণগুলির কারণে একটি তীব্র চিকিৎসা অসুস্থতার জন্য হাসপাতালে ভর্তি এবং থ্রম্বোইম্বোলিক জটিলতার ঝুঁকিতে।

BetriXa 40 mg capsule এর দাম কত?

BetriXa ক্যাপসুল 40 প্রতি পিসের দামঃ ৬৫.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

BetriXa 40 mg capsule খাওয়ার নিয়ম কি?

BetriXa ক্যাপসুল প্রস্তাবিত ডোজ: Betrixaban এর প্রস্তাবিত ডোজ হল 160 মিলিগ্রামের প্রাথমিক একক ডোজ, তারপরে প্রতিদিন একবার 80 মিলিগ্রাম। দৈনিক মৌখিক ডোজ খাবারের সাথে দিনের একই সময়ে দেওয়া উচিত। চিকিৎসায় প্রস্তাবিত সময়কাল 35 থেকে 42 দিন। 

কিডনি প্রতিবন্ধী রোগীদের: হালকা বা মাঝারি রেনাল বৈকল্যের জন্য কোন ডোজ সামঞ্জস্যের প্রয়োজন নেই (CrCl > 30 mL/min)। গুরুতর কিডনি প্রতিবন্ধী রোগীদের জন্য (CrCl > 15 থেকে < 30 মিলি/মিনিট) বেট্রিক্সাবানের প্রস্তাবিত ডোজ হল প্রাথমিক একক ডোজ 80 মিলিগ্রাম এবং তারপরে প্রতিদিন একবার 40 মিলিগ্রাম।

হেপাটিক বৈকল্যযুক্ত রোগীদের: হালকা হেপাটিক বৈকল্যযুক্ত রোগীদের ক্ষেত্রে ডোজ সমন্বয়ের প্রয়োজন নেই। মাঝারি থেকে গুরুতর হেপাটিক বৈকল্যযুক্ত রোগীদের ব্যবহার এড়িয়ে চলুন।

নির্ধারিত ডোজ ব্যক্তিভেদে পরিবর্তিত হবে। এটি আপনার জন্য নির্ধারিত ছিল ঠিক এই ওষুধটি নিন। আপনার প্রেসক্রিপশনে নির্দেশাবলী অনুসরণ করুন।

BetriXa 40 mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ সবচেয়ে সাধারণ প্রতিকূল প্রতিক্রিয়া হল রক্তপাত, এপিডুরাল বা স্পাইনাল হেমাটোমা মেরুদণ্ড/এপিডুরাল এনেস্থেশিয়া বা খোঁচার সময় বিকাশ হতে পারে।

Also Read: Betacin N Ointment এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘BetriXa 40 mg capsule এর কাজ কি,BetriXa 40 mg capsule খাওয়ার নিয়ম,BetriXa 40 mg capsule এর দাম কত,BetriXa 40 mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি BetriXa 40 mg capsule এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.