Femipil tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Femipil tablet এর দাম কত?| Femipil tablet খাওয়ার নিয়ম কি? | Femipil tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Femipil tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Femipil tablet এর কাজ কি,Femipil tablet কিসের  ঔষধ,Femipil tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Femipil tablet খাওয়ার নিয়ম,Femipil tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Femipil tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Femipil tablet এর কাজ কি?

ফেমিপিল বাংলাদেশের ভালো একটি পিল ব্র্যান্ড।  এটি একটি কম-ডোজের ওরাল গর্ভনিরোধক পিল (OCP) যা মহিলাদের শরীরের সাথে নরমভাবে মানিয়ে নেয় এবং দম্পতিদের তাদের পরিবার পরিকল্পনা করতে সাহায্য করে।

ফেমিপিল প্রতিটি ফোস্কায় ২১ টি হরমোন ট্যাবলেট এবং ৭ টি আয়রন সাপ্লিমেন্ট রয়েছে।

Femipil tablet এর দাম কত?

Femipil ট্যাবলেট প্যাক এর দাম মাত্র ১৬.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Femipil tablet খাওয়ার নিয়ম কি?

মাসিক শুরু দ্বিতীয় দিন থেকে যতদিন পর্যন্ত বাচ্চা নিতে না চান, ততদিন পর্যন্ত ফেমিপিল খাওয়া চালিয়ে যেতে হবে। সহবাস করলেও প্রতিদিন 1 টা করে খেতে হবে, সহবাস না করলেও প্রতিদিন 1 টা করে খেতে হবে, প্রতিরাতে। কোন কারনে 1 দিন খেতে ভুলে গেলে পরের দিন দুইটা একসাথে খেতে হবে। যতদিন বাচ্ছা নিতে না চান ততদিন পর্যন্ত একটানা খেতে হবে কোন সমস্যা হবেনা।

এই জীতায় ঔষধ নিরাপদ পরবর্তীতে যখন বাচ্ছা নিতে চাইবেন ফেমিকন খাওয়ানো বন্ধ করে দিলে বাচ্ছা নিতে গর্ভাশয় উন্মুক্ত হয়ে যাবে। সঠিক সময়ে মাসিক হয়ে যাবে, মাসিক চলাকালীন খয়েরি বড়ি সিরিয়াল অনুযায়ী খেতে হবে।

পুরোপুরি বিস্তারিত জানার জন্য 30 টাকা দিয়ে 1 প্যাকেট ফেমিপিল কিনুন, দেখুন ঔ প্যাকেটের ভিতর ছবি সহ বিস্তারিত লিখা আছে।

Femipil tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ 

  • Intermenstrual spotting বা পিরিয়ড চলাকালিন সময় ভেজাইনাল ব্লিডিং
  • Nausea বা বমি বমি ভাব
  • Breast tenderness বা স্তন আবেগপ্রবণতা
  • Headaches and migraine বা মাথাব্যথা এবং মাইগ্রেন
  • Weight gain বা ওজন বৃদ্ধি
  • Mood changes বা মানসিক পরিবর্তন
  • Missed periods বা অনিয়মিত মাসিক
  • Eye changes বা চোখের পরিবর্তন

Also Read: Desolon pill Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Femipil tablet এর কাজ কি,Femipil tablet খাওয়ার নিয়ম,Femipil tablet এর দাম কত,Femipil tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Femipil tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.