B-Cet 10 এর কাজ কি? (আপডেট তথ্য) | B-Cet 10 এর দাম কত? | B-Cet 10 খাওয়ার নিয়ম কি? | B-Cet 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো B-Cet 10 এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো B-Cet 10 এর কাজ কি, B-Cet 10 কিসের  ঔষধ, B-Cet 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া, B-Cet 10 খাওয়ার নিয়ম,B-Cet 10 এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং B-Cet 10 ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

B-Cet 10 এর কাজ কি?

B-Cet 10 ট্যাবলেট এলারজি জনিত নাকের সংক্রমণ কমাতে খাওয়া হয়।  হাঁপানি কমাতে সাহায্য করে।

B-Cet 10 এর দাম কত?

B-Cet 10 ট্যাবলেট প্রতি পিসের দামঃ ২.৫০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

B-Cet 10 খাওয়ার নিয়ম কি?

B-Cet 10 ট্যাবলেট ৬ বছর বা এর বেশী বয়সের শিশুদের এবং বয়স্কদের ক্ষেত্রে: 

ট্যাবলেট: দৈনিক ১টি ট্যাবলেট। 

সিরাপ: ২ চা চামচ প্রতিদিন একবার । অথবা ১ চা চামচ প্রতিদিন দুই বার।

২-৬ বৎসরের বাচ্চাদের সিরাপঃ এক চা চামচ প্রতিদিন। অথবা ১/২ চা চামচ প্রতিদিন দুই বার

৬ মাস-২ বছরের নীচে বাচ্চাদেরঃ সিরাপ: ১/২ চা চামচ প্রতিদিন। ১২-২৩ মাসের শিশুদের জন্য সর্বোচ্চ মাত্রা ১/২ চা চামচ করে প্রতি ১২ ঘন্টা অন্তর দেয়া যেতে পারে।

পেডিয়াট্রিক ড্রপস: ১ মি.লি. করে দিনে একবার। ১২-২৩ মাসের শিশুদের জন্য সর্বোচ্চ মাত্রা ১ মি.লি. করে প্রতি ১২ ঘন্টা অন্তর দেয়া যেতে পারে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

B-Cet 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

যেমনঃ ঝিমুনি, ঘুম ঘুম ভাব, মাথা ঘোরা, মাথা ব্যথা, মানসিক অস্বস্তি, ক্লান্তি, অনিদ্রা, ইউরিনারী রিটেনসন, মুখ শুষ্কতা, ঝাঁপসা দৃষ্টি, গলা ব্যথা, পেটের গন্ডগোল, পেট ব্যথা ইত্যাদি দেখা দিতে পারে।

Also Read: B Cef 10  এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘B-Cet 10 এর কাজ কি,B-Cet 10 খাওয়ার নিয়ম,B-Cet 10 এর দাম কত,B-Cet 10 এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি B-Cet 10 এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.