Bactin HC drop এর কাজ কি? (আপডেট তথ্য) | Bactin HC drop এর দাম কত? | Bactin HC drop ব্যবহারের নিয়ম কি? | Bactin HC drop এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bactin HC drop এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bactin HC drop এর কাজ কি,Bactin HC drop কিসের  ঔষধ,Bactin HC drop এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bactin HC drop খাওয়ার নিয়ম,Bactin HC drop এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bactin HC drop ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bactin HC drop এর কাজ কি?

Bactin HC drop চোখ ও কানের প্রদাহ, কর্ণিয়ার আলসার, কনজাংটিভার প্রদাহ, মধ্য কর্ণের প্রদাহ।

Bactin HC drop এর দাম কত?

Bactin HC drop 100ml প্রতি পিসের দামঃ ৯০.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bactin HC drop ব্যবহারের নিয়ম কি?

Bactin HC drop প্রাপ্তবয়স্ক এবং শিশুরা (এক বছর বা তার বেশি বয়সী): ২-৪ ড্রপ দিনে এবং রাতে তিন থেকে চারবার । অথবা চিকিৎসকের নির্দেশ অনুযায়ী।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bactin HC drop এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ চোখ ও কানে জ্বালাপোড়া, অস্বস্তি অনুভূতি, চুলকানি কনজাংটিভায় রক্তের আধিক্য, বহিঃস্থ কোন কিছু দ্বারা আক্রান্ত হবার অনুভূতি ইত্যাদি।

Also Read: Bactin drop এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bactin HC drop এর কাজ কি,Bactin HC drop খাওয়ার নিয়ম,Bactin HC drop এর দাম কত,Bactin HC drop এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bactin HC drop এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.