Balovir 40mg এর কাজ কি? (আপডেট তথ্য) | Balovir 40mg এর দাম কত? | Balovir 40mg খাওয়ার নিয়ম কি? | Balovir 40mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Balovir 40mg এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Balovir 40mg এর কাজ কি,Balovir 40mg কিসের  ঔষধ,Balovir 40mg এর পার্শ্ব প্রতিক্রিয়া, Balovir 40mg খাওয়ার নিয়ম,Balovir 40mg এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Balovir 40mg ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Balovir 40mg এর কাজ কি?

Balovir ট্যাবলেট প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে: হারপিস ল্যাবিয়ালিস, জেনিটাল হারপিস, হারপিস জোস্টার। 

শিশুদের ক্ষেত্রে: হারপিস ল্যাবিয়ালিস, চিকেন পক্স।

Balovir 40mg এর দাম কত?

Balovir ট্যাবলেট প্রতি পিসের দামঃ ৩৬০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Balovir 40mg খাওয়ার নিয়ম কি?

Balovir ট্যাবলেট প্রাপ্তবয়স্কদের ক্ষেত্রে সেবন মাত্রা হারপিস ল্যাবিয়ালিস: ২ গ্রাম করে প্রতি ১২ ঘন্টা পর পর, ১ দিন।

  • জেনিটাল হারপিস: প্রাথমিক অবস্থায় ১ গ্রাম করে দিনে ২ বার, ১০ দিন। 
  • পূনঃসংক্রমণের ক্ষেত্রে ৫০০ মি.গ্রা. দিনে ২ বার, ৩ দিন। 
  • সাপ্রেসিভ থেরাপি: ইমিউনােকমপিটেন্ট রােগীদের ক্ষেত্রে পরিবর্তিত মাত্রা, যে সকল রােগীদের ক্ষেত্রে বছরে ৯ বার পূনঃসংক্রমণ ঘটে। 
  • এইচআইভি আক্রান্ত রােগীদের ক্ষেত্রে: ১ গ্রাম দিনে ১ বার, ৫০০ মি.গ্রা. দিনে ১ বার ৫০০ মি.গ্রা. দিনে ২ বার হারপিস জোস্টার ১ গ্রাম দিনে ৩ বার, ৭ দিন। 
  • শিশুদের ক্ষেত্রে সেবন মাত্রা: হারপিস ল্যাবিয়ালিস (কোল্ড সাের) (< ১২ বছর) ২ গ্রাম করে দিনে ২ বার, ১ দিন। চিকেন পক্স ২০ মি.গ্রা./কেজি দিনে ৩ বার, ৫ দিন; দিনে সর্বোচ্চ ১ গ্রাম করে ৩ বার সতর্কতা ও যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না: বৃক্কের কার্যক্ষমতায় সমস্যাজনিত রােগীদের ক্ষেত্রে ভলভিরের সেবন মাত্রা কমাতে হবে। 

একই সতর্কতা অবলম্বন করতে হবে বয়স্ক রােগী যারা নেফ্রোটক্সিক ওষুধ সেবন করছে তাদের ক্ষেত্রে। 

Balovir 40mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

চুলকানি, অন্ত্রনালীর অসুবিধা, বিলিরুবিন ও লিভার সংক্রান্ত এনজাইম বৃদ্ধি পাওয়া, রক্তে ইউরিয়া ও ক্রিয়েটিনিন এর পরিমান বৃদ্ধি পাওয়া, রক্তে বিভিন্ন উপকরণ কমে যাওয়া, মাথাব্যথা, স্নায়ুবিক বিক্রিয়া, ক্লান্তি। 

Also Read: Balancia 500 mg এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Balovir 40mg এর কাজ কি,Balovir 40mg খাওয়ার নিয়ম,Balovir 40mg এর দাম কত,Balovir 40mg এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Balovir 40mg এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.