Baloxa 20mg Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Baloxa 20mg Tablet এর দাম কত? | Baloxa 20mg Tablet খাওয়ার নিয়ম কি? | Baloxa 20mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Baloxa 20mg Tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Baloxa 20mg Tablet এর কাজ কি,Baloxa 20mg Tablet কিসের  ঔষধ,Baloxa 20mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Baloxa 20mg Tablet খাওয়ার নিয়ম,Baloxa 20mg Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Baloxa 20mg Tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Baloxa 20mg Tablet এর কাজ কি?

Baloxa  বালোক্সাভির একটি ইনফ্লুয়েঞ্জা ভাইরাসের পলিমারেজ অ্যাসিডিক (পিএ) এস্তোনিউক্লিয়াস ইনহিবিটর যা ১২ বছর বা তার বেশি বয়সের ইনফ্লুয়ো রোগীদের চিকিৎসার জন্য নির্দেশিত। 

যাদের উপসর্গ ৪৮ ঘন্টা বা তার কম সময় লক্ষণীয় এবং যারা-সুস্থ, অথবা ইনফ্লুয়েঞ্জা সম্পর্কিত জটিলতার ঝুঁকিতে আছে।

এছাড়াও ১২ বছর বা তার চেয়ে বেশি বয়সের রোগী যারা ইনফ্লুয়েঞ্জা রোগীর সংস্পর্শে আসে তাদের জন্যও বালোক্সাভির নির্দেশিত।

Baloxa 20mg Tablet এর দাম কত?

Baloxa ট্যাবলেট ২০ mg দামঃ ৩০০ টাকা

Baloxa ট্যাবলেট ৪০ mg দামঃ ৫০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Baloxa 20mg Tablet খাওয়ার নিয়ম কি?

Baloxa ট্যাবলেট খাবার সহ বা ছাড়াই লক্ষণ শুরুর ৪৮ ঘন্টার মধ্যে বালোক্সাভির এর একক ডোজ গ্রহণ ডোজ ওজনের উপর নির্ভর করে।

৪০ থেকে ৮০ কেজির কম: একই সময়ে দুটি ২০মি.গ্রা. ট্যাবলেট মোট ৪০ মি.গ্রা. একক ডোজ নিতে হবে।

৮০ কেজি: একই সময়ে ৪০ মি. গ্রাহ।

ট্যাবলেট মোট ৮০ মি.গ্রা. একক ডোজ নিতে হবে।

বাচ্চাদের ক্ষেত্রে ব্যবহার: ইনফ্লুয়েঞ্জার চিকিৎসার জন্য বালোক্সাভির বালোক্সাভির এর সুরক্ষা এবং কার্যকারিতা ১২ বছর বা বেশি বয়সী এবং কমপক্ষে ৪০ কেজি ওজনের পেডিয়াট্রিক রোগীদের মধ্যে প্রতিষ্ঠিত হয়েছে।

Baloxa 20mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

Also Read: Balovir 40mg এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Baloxa 20mg Tablet এর কাজ কি,Baloxa 20mg Tablet খাওয়ার নিয়ম,Baloxa 20mg Tablet এর দাম কত,Baloxa 20mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Baloxa 20mg Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.