Bambelor 10 mg Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Bambelor 10 mg Tablet এর দাম কত? | Bambelor 10 mg Tablet খাওয়ার নিয়ম কি? | Bambelor 10 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bambelor 10 mg Tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bambelor 10 mg Tablet এর কাজ কি,Bambelor 10 mg Tablet কিসের  ঔষধ,Bambelor 10 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bambelor 10 mg Tablet খাওয়ার নিয়ম,Bambelor 10 mg Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bambelor 10 mg Tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bambelor 10 mg Tablet এর কাজ কি?

Bambelor ট্যাবলেট হাঁপানি ও শ্বাসনালীর সংকোচনের ফলে সৃষ্ট শ্বাসকষ্টে ব্যাবহার করা হয়।

Bambelor 10 mg Tablet এর দাম কত?

Bambelor ট্যাবলেট ১০mg দামঃ ১.৫০ টাকা

Bambelor ট্যাবলেট ২০mg দামঃ ৩.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bambelor 10 mg Tablet খাওয়ার নিয়ম কি?

Bambelor ট্যাবলেট ডোজ: Bambuterol হল একটি দৈনিক ওষুধ, যা শোবার আগে দেওয়া হয়।

ডোজ স্বতন্ত্র। অ্যাজমা এবং অন্যান্য ফুসফুসের রোগ যেখানে ব্রঙ্কোস্পাজম একটি জটিল কারণ, সেখানে কর্টিকোস্টেরয়েড ছাড়াও রক্ষণাবেক্ষণ থেরাপি হিসাবে ব্যাম্বুটেরল ব্যবহার করা উচিত।

প্রাপ্তবয়স্ক এবং বয়স্ক: সাধারণভাবে, প্রস্তাবিত প্রাথমিক ডোজটি প্রতিদিন একবার 10 মিলিগ্রাম, যা 1-2 সপ্তাহের পরে প্রতিদিন একবার 20 মিলিগ্রামে বাড়ানো যেতে পারে।

যে সমস্ত রোগীরা আগে মৌখিক বিটা 2 অ্যাগোনিস্টগুলিকে ভালভাবে সহ্য করেছেন, তাদের জন্য প্রস্তাবিত প্রাথমিক ডোজ হল প্রতিদিন একবার 20 মিলিগ্রাম।

প্রতিবন্ধী রেনাল ফাংশনযুক্ত রোগীদের জন্য ( GFR< 50 ml/min), প্রস্তাবিত প্রাথমিক ডোজটি প্রতিদিন একবার 5 মিলিগ্রাম, যা 1-2 সপ্তাহ পরে প্রতিদিন একবারে 10 মিলিগ্রামে বাড়ানো যেতে পারে।

2-5 বছর বয়সী শিশু: 5 মিলিগ্রাম বা 5 মিলি (1 চা চামচ) প্রতিদিন একবার।

6-12 বছর বয়সী শিশু: 10 মিলিগ্রাম বা 10 মিলি (2 চা চামচ) প্রতিদিন একবার।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bambelor 10mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃমাথাব্যথা, হাত কাঁপা, অস্থিরতা, ঘুমের ব্যাঘাত, হৃদ স্পন্দন দ্রুত হওয়া, বুক ধড়ফড়ানি, মাংস পেশিতে টান পড়া, রক্তে পটাসিয়ামের মাত্রা কমে যাওয়া ইত্যাদি হতে পারে।

Also Read: Baloxa 20mg Tablet এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bambelor 10 mg Tablet এর কাজ কি,Bambelor 10 mg Tablet খাওয়ার নিয়ম,Bambelor 10 mg Tablet এর দাম কত,Bambelor 10 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bambelor 10 mg Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.