Ben-A 10ml syrup এর কাজ কি? (আপডেট তথ্য) | Ben-A 10ml syrup এর দাম কত? | Ben-A 10ml syrup খাওয়ার নিয়ম কি? | Ben-A 10ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Ben-A 10ml syrup এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Ben-A 10ml syrup এর কাজ কি,Ben-A 10ml syrup কিসের  ঔষধ,Ben-A 10ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া, Ben-A 10ml syrup খাওয়ার নিয়ম,Ben-A 10ml syrup এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Ben-A 10ml syrup ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Ben-A 10ml syrup এর কাজ কি?

Ben-A সিরাপ কৃমি দ্বারা সংক্রমিত অন্ত্রের একক বা মিশ্র সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত হয়।

Ben-A 10ml syrup এর দাম কত?

Ben-A সিরাপ প্রতি পিসের দামঃ ২০.০৭ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Ben-A 10ml syrup খাওয়ার নিয়ম কি?

Ben-A সিরাপ ১-২ বছর বয়সী শিশুদের ক্ষেত্রে: অর্ধেক Albendazole ৪০০ ট্যাবলেট বা ১ চা চামচ Albendazole সাসপেনশন একক মাত্রায় সেব্য ।

প্রাপ্ত বয়স্ক এবং ২ বছর বা অধিক বয়সের শিশুদের ক্ষেত্রে : এসকারিয়াসিস, এন্টারোবিয়াসিস, বক্র কৃমি সংক্রমণ, ট্রাইচুরিয়াসিস-এর চিকিৎসায় সাধারণ মাত্রা ৪০০ মি.গ্রা.। স্ট্রংগাইলইডিয়াসিস এবং টিনিয়াসিস এর ক্ষেত্রে ৪০০ মি.গ্রা. করে পর পর তিনদিন।

বয়স্কদের ক্ষেত্রে : হাইডাটিড রোগের চিকিৎসায় ৪০0 মি.গ্রা. দিনে দুই বার করে ২৮ দিন সেব্য। সুস্থ না হলে ১৪ দিন ব্যবধানে পুনরায় ২৮ দিন সেব্য।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Ben-A 10ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে.

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ তলপেটে অস্থায়ী ব্যথা, ডায়রিয়া, এলার্জিক প্রতিক্রিয়া, লিভার এনজাইমের বৃদ্ধি এবং লিউকোপেনিয়া।

আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয় ।

Also Read: BEN-A 400mg Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Ben-A 10ml syrup এর কাজ কি,Ben-A 10ml syrup খাওয়ার নিয়ম,Ben-A 10ml syrup এর দাম কত,Ben-A 10ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Ben-A 10ml syrup এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.