Bencef 250mg Tablets এর কাজ কি? (আপডেট তথ্য) | Bencef 250mg Tablets এর দাম কত? | Bencef 250mg Tablets খাওয়ার নিয়ম কি? | Bencef 250mg Tablets এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bencef 250mg Tablets এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bencef 250mg Tablets এর কাজ কি,Bencef 250mg Tablets কিসের  ঔষধ,Bencef 250mg Tablets এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bencef 250mg Tablets খাওয়ার নিয়ম,Bencef 250mg Tablets এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bencef 250mg Tablets ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bencef 250mg Tablets এর কাজ কি?

Benocef মুখ ও মুখ গহবরের প্রদাহ, মধ্যকর্ণের প্রদাহ, টনসিলের প্রদাহ, ফুসফুসের তীব্র এবং দীর্ঘস্থায়ী প্রদাহ, নিউমোনিয়া, কিডনি, মূত্রথলির ও মূত্রনালীর প্রদাহ, ফোড়া, সেলুলাইটিস, পেরিটোনিয়ামের প্রদাহ, অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধ।

Bencef 250mg Tablets এর দাম কত?

Benocef  ২৫০ প্রতি পিসের দামঃ ৮.০০ টাকা।

Benocef  ৫০০ প্রতি পিসের দামঃ ১৫.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bencef 250mg Tablets খাওয়ার নিয়ম কি?

Benocef  মুখে সেব্য : দৈনিক ১-২ গ্রাম, ২ থেকে ৪টি সমবিভক্ত মাত্রায়।

ইঞ্জেকশন : দিনে ২-৪ টি সমবিভক্ত মাত্রায় মাংস পেশীতে অথবা শিরা পথে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bencef 250mg Tablets এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ বমি বমি ভাব, বমি, ডায়রিয়া এবং পেটে অস্বস্তিবোধ। এলার্জিজনিত প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে ত্বকে ফুসকুড়ি, আর্টিকেরিয়া। এছাড়া লিভার এনজাইমের মাত্রা বৃদ্ধি পেতে পারে। কোন কোন ক্ষেত্রে নিউট্রোপেনিয়া দেখা দিতে পারে। চিকিৎসার পরে অসংবেদনশীল জীবাণু বিশেষতঃ ক্যানডিডা ছত্রাক দ্বারা পুনঃসংক্রমণ হতে পারে।

Also Read: Benlor 5mg Tablets এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bencef 250mg Tablets এর কাজ কি,Bencef 250mg Tablets খাওয়ার নিয়ম,Bencef 250mg Tablets এর দাম কত,Bencef 250mg Tablets এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bencef 250mg Tablets এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.