Benformin 500mg Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Benformin 500mg Tablet এর দাম কত? | Benformin 500mg Tablet খাওয়ার নিয়ম কি? | Benformin 500mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Benformin 500mg Tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Benformin 500mg Tablet এর কাজ কি,Benformin 500mg Tablet কিসের  ঔষধ,Benformin 500mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Benformin 500mg Tablet খাওয়ার নিয়ম,Benformin 500mg Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Benformin 500mg Tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Benformin 500mg Tablet এর কাজ কি?

Benformin ট্যাবলেট ডায়াবেটিস চিকিৎসায় ও পলিসিস্টিক ওভারিয়ান সিন্ড্রোম রোগে ব্যাবহার করা হয়।

Benformin 500mg Tablet এর দাম কত?

Benformin ট্যাবলেট 500 প্রতি পিসের দামঃ ৪.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Benformin 500mg Tablet খাওয়ার নিয়ম কি?

Benformin ট্যাবলেট প্রাপ্ত বয়স্ক : প্রাথমিকভাবে একটি করে Metformin Hydrochloride ট্যাবলেট দিনে এক বার অথবা Metformin Hydrochloride ৫০০ মি.গ্রা. ট্যাবলেট দিনে দুই বার আহারের সাথে। মাত্রা বাড়ানোর ক্ষেত্রে সপ্তাহে ৫০০ মি.গ্রা. অথবা প্রতি দুই সপ্তাহে ৮৫০ মি.গ্রা. করে বাড়ানো যেতে পারে। সর্বোচ্চ ২৫৫০ মি.গ্রা. প্রতিদিন, বিভক্ত মাত্রায় সেব্য। Metformin Hydrochloride এক্স আর ৫০০ মি.গ্ৰা. এর প্রারম্ভিক মাত্রা : ১ টি ট্যাবলেট রাতের খাবারের সাথে। মাত্রা বাড়ানোর ক্ষেত্রে: সপ্তাহে ৫০০ মি.গ্রা. করে বাড়ানো যেতে পারে সর্বোচ্চ ২০০০ মি.গ্রা. দিনে ১ বার পর্যন্ত।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Benformin 500mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ ডায়রিয়া, বমি বমি ভাব, পেটফাপা, দূর্বলতা, বদহজম, পেটে অস্বস্তি, মাথা ব্যথা, ইত্যাদি।

Also Read: Benfloxin 500mg Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Benformin 500mg Tablet এর কাজ কি,Benformin 500mg Tablet খাওয়ার নিয়ম,Benformin 500mg Tablet এর দাম কত,Benformin 500mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Benformin 500mg Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.