Unitac 150 tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Unitac 150 tablet এর দাম কত? | Unitac 150 tablet খাওয়ার নিয়ম কি? | Unitac 150 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Unitac 150 tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Unitac 150 tablet এর কাজ কি,Unitac 150 tablet কিসের  ঔষধ,Unitac 150 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Unitac 150 tablet খাওয়ার নিয়ম,Unitac 150 tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Unitac 150 tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Unitac 150 tablet এর কাজ কি?

Unitac ট্যাবলেট পেপটিক আলসার (ডিওডেনাল এবং গ্যাস্ট্রিক আলসার), রিফাক্স ইসোফেগাইটিস, জলিঞ্জার-এলিসন সিনড্রোম, অপারেশনের পরবর্তীতে সৃষ্ট আলসার এ নির্দেশিত।

Unitac এমন একটি ওষুধ যা আপনার পাকস্থলীতে তৈরি অতিরিক্ত অ্যাসিডের পরিমাণ কমায়। এটি পেটে অত্যধিক অ্যাসিডের কারণে অম্বল, বদহজম এবং অন্যান্য উপসর্গগুলির চিকিৎসা এবং প্রতিরোধ করতে ব্যবহৃত হয়। এটি পেটের আলসার, রিফ্লাক্স ডিজিজ এবং অন্যান্য কিছু বিরল অবস্থার চিকিৎসাএবং প্রতিরোধ করতেও ব্যবহৃত হয়। 

Unitac সাধারণত পেটের আলসার এবং ব্যথানাশক ওষুধ ব্যবহারের কারণে অম্বল প্রতিরোধ করার জন্য নির্ধারিত হয়।  আপনার কতটা প্রয়োজন, এবং আপনি কত ঘন ঘন এটি গ্রহণ করেন তা নির্ভর করবে আপনার কিসের জন্য চিকিৎসা করা হচ্ছে তার উপর। এই ওষুধ খাওয়ার সময় আপনার ডাক্তারের পরামর্শ অনুসরণ করুন। 

এই ওষুধটি কয়েক ঘন্টার মধ্যে বদহজম এবং অম্বল থেকে মুক্তি হবে। আপনার উপসর্গ দেখা দিলেই আপনাকে অল্প সময়ের জন্য এটি গ্রহণ করতে হতে পারে। আপনি যদি আলসার এবং অন্যান্য অবস্থার প্রতিরোধের জন্য এটি গ্রহণ করেন তবে আপনাকে এটি দীর্ঘ সময়ের জন্য নিতে হতে পারে। ভবিষ্যতে যাতে সমস্যা না হয় সেজন্য আপনার এটি নিয়মিত গ্রহণ করা উচিত। 

আপনি আরও প্রায়ই ছোট খাবার খেয়ে এবং মশলাদার বা চর্বিযুক্ত খাবার এড়িয়ে আপনার লক্ষণগুলিকে উন্নত করতে সাহায্য করতে সক্ষম হতে পারেন। 

Unitac 150 tablet এর দাম কত?

Unitac ট্যাবলেট ১৫০ প্রতি পিসের দামঃ ১.৮০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Unitac 150 tablet খাওয়ার নিয়ম কি?

Unitac ট্যাবলেট: প্রাপ্তবয়স্কদের জন্য রেনিটিডিনের প্রস্তাবিত মৌখিক ডোজ হল 150mg ট্যাবলেট দিনে দুবার। প্রতিদিন ঘুমানোর সময় 300mg এর একটি বিকল্প ডোজ রোগীদের জন্য ব্যবহার করা যেতে পারে যাদের ডোজ গুরুত্বপূর্ণ। অথবা একজন নিবন্ধিত চিকিৎসক দ্বারা নির্দেশিত।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Unitac 150 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

বেশিরভাগ লোক এই ওষুধটি গ্রহণ করার সময় কোনও পার্শ্ব প্রতিক্রিয়া অনুভব করে না। যাইহোক, সবচেয়ে সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে মাথাব্যথা, কোষ্ঠকাঠিন্য, তন্দ্রা বা ক্লান্ত বোধ এবং ডায়রিয়া। 

এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলি সাধারণত হালকা হয় এবং আপনি যখন এই ওষুধটি গ্রহণ বন্ধ করেন বা আপনি এটির সাথে সামঞ্জস্য করেন তখন চলে যাবে। যদি এই পার্শ্বপ্রতিক্রিয়াগুলির মধ্যে কোনটি আপনাকে বিরক্ত করে বা দূরে না যায় তবে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করুন। 

এটি গ্রহণ করার আগে, আপনার কিডনি বা লিভারের সমস্যা থাকলে আপনার ডাক্তারকে জানান। এছাড়াও আপনার ডাক্তারকে বলুন যে আপনি অন্য কোন ওষুধগুলি গ্রহণ করছেন কারণ কিছু এই ওষুধটি প্রভাবিত করতে পারে বা প্রভাবিত হতে পারে। 

এই ওষুধটি সাধারণত গর্ভাবস্থায় এবং বুকের দুধ খাওয়ানোর সময় নিরাপদ বলে মনে করা হয় যদি এটি একজন ডাক্তার দ্বারা নির্ধারিত হয়। অ্যালকোহল পান করা এড়িয়ে চলুন কারণ এটি আপনার পেটে অ্যাসিডের পরিমাণ বাড়িয়ে তুলতে পারে এবং আপনার লক্ষণগুলিকে আরও খারাপ করে তুলতে পারে।

Also Read: Unisef syrup এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Unitac 150 tablet এর কাজ কি,Unitac 150 tablet খাওয়ার নিয়ম,Unitac 150 tablet এর দাম কত,Unitac 150 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Unitac 150 tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.