Unix C Lotion এর কাজ কি? (আপডেট তথ্য) | Unix C Lotion এর দাম কত? | Unix C Lotion ব্যবহারের নিয়ম কি? | Unix C Lotion এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Unix C Lotion এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Unix C Lotion এর কাজ কি,Unix C Lotion কিসের  ঔষধ,Unix C Lotion এর পার্শ্ব প্রতিক্রিয়া, Unix C Lotion ব্যবহারের নিয়ম,Unix C Lotion এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Unix C Lotion ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Unix C Lotion এর কাজ কি?

Unix C Lotion খোস পাঁচড়া ও চুলকানিতে ব্যবহার করা হয়

Unix C Lotion এর দাম কত?

Unix C Lotion প্রতি পিসের দামঃ ১০০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Unix C Lotion ব্যবহারের নিয়ম কি?

Unix C Lotion ইউনিক্স-সি লোশন প্রাপ্তবয়স্ক, ২ মাসের শিশু ও তদূর্ধ এবং বয়োজ্যেষ্ঠদের জন্য উপযোগী। ইহা শুধুমাত্র বাহ্যিক ব্যবহারের জন্য এবং ইহা জীর্ণত্বক, শ্লৈষ্মিক ঝিল্লি অথবা চোখের নিকটবর্তী অংশে প্রয়োগ করা উচিত নয়। পরিস্কার, শুষ্ক এবং ঠান্ডা ত্বকে ইউনিক্স- সি লোশন প্রয়োগ করা উচিত। গরম পানি দিয়ে গোসল করার পর তাৎক্ষনিকভাবে ইহা ব্যবহার করা উচিত নয়। সমস্ত শরীরের উপরিভাগে ইউনিক্স-সি লোশন একবার ব্যবহার করা উচিত। ইউনিক্স-সি লোশন ব্যবহারের পর কমপক্ষে ৮ ঘন্টা রেখে দেওয়া উচিত। চিকিৎসার ৮ ঘন্টার মধ্যে যদি লোশন ধুয়ে যায় তাহলে হাতে পুনরায় প্রয়োগ করুন। লোশন ব্যবহারের ৮-১২ ঘন্টা পর সমস্ত শরীর সম্পূর্ণভাবে পরিষ্কার করা উচিত।

প্রাপ্তবয়স্ক ও ২ বছরের বেশি বয়স্ক শিশুদের ক্ষেত্রেঃ মাথা এবং মুখ ছাড়া সমস্ত শরীরের উপরিভাগে লোশন প্রয়োগ করুন। হাতের আঙ্গুল এবং পায়ের আঙ্গুল, নখের নীচে, কব্জি, বগলের নীচে, যৌনাঙ্গের বাইরে, স্তন এবং নিতম্বে প্রয়োগের সময় বিশেষ মনোযোগ প্রদান করুন।

বয়োজ্যেষ্ঠদের ক্ষেত্রেঃঘাড়, মুখ, কান এবং মাথার ত্বক সহ সমস্ত শরীরের উপরিভাগে লোশন প্রয়োগ করুন। হাতের আঙ্গুল এবং পায়ের আঙ্গুল, নখের নীচে, কজি, বগলের নীচে, যৌনাঙ্গের বাইরে, স্তন এবং নিতম্বে প্রয়োগের সময় বিশেষ মনোযোগ প্রদান করুন। চোখের নিকটবর্তী অংশে লোশন ব্যবহার থেকে বিরত থাকুন।

২ বছরের কম বয়স্ক শিশুদের ক্ষেত্রেঃ ২ বছরের কম বয়স্ক শিশুদের ক্ষেত্রে শুধুমাত্র চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নেওয়া উচিত। ঘাড়, মুখ, কান এবং মাথার ত্বক সহ সমস্ত শরীরের উপরিভাগে লোশন প্রয়োগ করুন। হাতের আঙ্গুল এবং পায়ের আঙ্গুল, নখের নীচে, কজি, বগলের নীচে, হাতের তালু ও পায়ের তলা, যৌনাঙ্গের বাইরে এবং নিতম্বে প্রয়োগের সময় বিশেষ মনোযোগ প্রদান করুন। মুখের চারিদিকে যেখান থেকে লোশন অবলেহন করতে পারে অথবা চোখের কাছাকাছি অংশে ব্যবহার থেকে বিরত থাকুন।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Unix C Lotion এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। 

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ ত্বকে জ্বালা পোড়া, চুলকানি, লাল ভাব ও ত্বক শুষ্ক হতে পারে। ত্বকের রঙে পরিবর্তন দেখা যেতে পারে।

আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

Also Read: Univit B tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Unix C Lotion এর কাজ কি,Unix C Lotion ব্যবহারের নিয়ম,Unix C Lotion এর দাম কত,Unix C Lotion এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Unix C Lotion এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.