Urbifen 50 tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Urbifen 50 tablet এর দাম কত? | Urbifen 50 tablet খাওয়ার নিয়ম কি? | Urbifen 50 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Urbifen 50 tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Urbifen 50 tablet এর কাজ কি,Urbifen 50 tablet কিসের  ঔষধ,Urbifen 50 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Urbifen 50 tablet খাওয়ার নিয়ম,Urbifen 50 tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Urbifen 50 tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Urbifen 50 tablet এর কাজ কি?

Urbifen ট্যাবলেট অস্টিওআথ্রাইটিস, পিঠের ব্যথা এবং অন্যান্য পেশী ও অস্থি সংশ্লিষ্ট ব্যথা এবং প্রদাহ নিয়ন্ত্রণে, দাঁতের ব্যথা, মাসিকের ব্যথা, মাইগ্রেনে ব্যাবহার করা হয়।

Urbifen 50 tablet এর দাম কত?

Urbifen ট্যাবলেট ৫০ প্রতি পিসের দামঃ ৫.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Urbifen 50 tablet খাওয়ার নিয়ম কি?

Urbifen ট্যাবলেট বিভক্ত ডোজে দৈনিক 150-200 মিলিগ্রাম, তীব্র পরিস্থিতিতে দৈনিক 300 মিলিগ্রাম পর্যন্ত বৃদ্ধি পায়। ডিসমেনোরিয়ায়, প্রাথমিকভাবে 100 মিলিগ্রাম, তারপর 50-100 মিলিগ্রাম প্রতি 4-6 ঘন্টা; দৈনিক সর্বোচ্চ 300 মিলিগ্রাম।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Urbifen 50 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্বপ্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ সাধারণতঃ যেসব পার্শ্বপ্রতিক্রিয়াগুলো দেখা যায় সেগুলো হল বদহজম, ডায়রিয়া, মাথা ব্যথা, বমি বমি ভাব, বমি হওয়া এবং পেটে ব্যথা।

Also Read: Uramed cream এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Urbifen 50 tablet এর কাজ কি,Urbifen 50 tablet খাওয়ার নিয়ম,Urbifen 50 tablet এর দাম কত,Urbifen 50 tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Urbifen 50 tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.