Uritone 40mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Uritone 40mg tablet এর দাম কত? | Uritone 40mg tablet খাওয়ার নিয়ম কি? | Uritone 40mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Uritone 40mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Uritone 40mg tablet এর কাজ কি,Uritone 40mg tablet কিসের  ঔষধ,Uritone 40mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Uritone 40mg tablet খাওয়ার নিয়ম,Uritone 40mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Uritone 40mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Uritone 40mg tablet এর কাজ কি?

Uritone ট্যাবলেট উচ্চ রক্তচাপ, ক্রনিক কনজেস্টিভ হার্ট ফেইলিওর, যকৃতের সিরোসিস এবং পেটে পানি জমে যাওয়া (এসাইটিস), শরীরে পানি জমে ফুলে যাওয়া (ইডিমা, হাইপারএলডোস্টেরনিজম ইত্যাদি ক্ষেত্রে ব্যবহার করা যাবে।

Uritone 40mg tablet এর দাম কত?

Uritone ট্যাবলেট ৪০ প্রতি পিসের দামঃ ১০.০১ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Uritone 40mg tablet খাওয়ার নিয়ম কি?

Uritone ট্যাবলেট ফিউরোসেমাইড ২০ মি.গ্রা. এবং স্পাইরোনোলেকটোন ৫০ মি.গ্রা. ট্যাবলেট: ওষুধের প্রতি রোগীর প্রতিক্রিয়া অনুযায়ী দৈনিক ১-৪টি ট্যাবলেট (২০-৮০ মি.গ্রা. ফিউরোসেমাইড এবং ৫০-২০০ মি.গ্ৰা. স্পাইরোনোলেকটোন) দেয়া যেতে পারে।

ফিউরোসেমাইড ৪০ মি.গ্রা. এবং স্পাইরোনোলেকটোন ৫০ মি.গ্রা. ট্যাবলেট: যে সব রোগীদের উচ্চ মাত্রারফাউরোসেমাইড এবং স্পাইরোনোলেকটোন প্রয়োজন তাদেরকে এই ট্যাবলেট দৈনিক ১-২টি (৪০-৮০ মি.গ্ৰা. ফিউরোসেমাইড এবং ৫০-১০০ মি.গ্ৰা.স্পাইরোনোলেকটোন) দেয়া যেতে পারে । শিশুদের ক্ষেত্রে ব্যবহার: ফিউরোসেমাইড এবং স্পাইরোনোলেকটোন শিশুদের ব্যবহারের উপযোগী নয়।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Uritone 40mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

মাথা ব্যথা এবং ঝিঝিম্ করতে পারে। ডায়রিয়া, মানসিক দ্বন্দ্ব এবং ত্বকে ফুসকুঁড়ি হতে পারে।

Also Read: Uritone 20mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Uritone 40mg tablet এর কাজ কি,Uritone 40mg tablet খাওয়ার নিয়ম,Uritone 40mg tablet এর দাম কত,Uritone 40mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Uritone 40mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.