Benzol syrup এর কাজ কি? (আপডেট তথ্য) | Benzol syrup এর দাম কত? | Benzol syrup খাওয়ার নিয়ম কি? | Benzol syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Benzol syrup এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Benzol syrup এর কাজ কি,Benzol syrup কিসের  ঔষধ,Benzol syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া, Benzol syrup খাওয়ার নিয়ম,Benzol syrup এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Benzol syrup ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Benzol syrup এর কাজ কি?

Benzol সিরাপ এ্যামিবিয়াসিস, ট্রাইকোমোনিয়াসিস, জিয়ারডিয়াসিস, ব্যাকটেরিয়া দ্বারা সংক্রমিত যোনির প্রদাহ, তীব্র মাড়ির আলসার, এ্যানারোবিক সংক্রমণ যেমন সেপটিসেমিয়া, ব্যাকটেরিমিয়া, পেরিটোনাইটিস, মস্তিস্কের ক্ষত, নিউমোনিয়া, সেপসিস ইত্যাদি, পায়ের আলসার এবং প্রেসার সোর, দাঁতের তীব্র সংক্রমণ, সার্জারির পর প্রতিরোধক হিসাবে এবং লক্ষণযুক্ত তীব্র পেপটিক আলসার ও এমোবিক ডিসেন্ট্রিতে ব্যাবহার করা হয়।

Benzol syrup এর দাম কত?

Benzol সিরাপ প্রতি পিসের দামঃ ২২.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Benzol syrup খাওয়ার নিয়ম কি?

Benzol সিরাপ ৪০০ মি.গ্রা. দিনে ৩ বার অথবা ৫০০ মি.গ্রা. দিনে ৩ বার।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। অতিসংবেদনশীলতা, গর্ভকালীন সময়ে গ্রহণ করা উচিত নয় অথবা অন্য কোন বিকল্প না থাকলে তবেই গ্রহণ করা উচিত। মেট্রোনিডাজল গ্রহণকালীন অথবা গ্রহণের দু'দিন পর্যন্ত বাচ্চাকে বুকের দুধ খাওয়ানো উচিত নয়।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Benzol syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ ডায়রিয়া, বমি বমি ভাব এবং বমি।

তিক্ত বা ধাতব স্বাদ, ক্ষত মুখ এবং জিহ্বায়, ক্ষুধামান্দ্যা, মাথা ঘোরা, মাথা ব্যাথা, ক্লান্ত বোধ করা, গাড় প্রস্রাব, স্নায়ুর দুর্বলতা, ফুসকুড়ি, জ্বর, রক্তে সাদা রক্তের কোষের অস্থায়ী হ্রাস।

Also Read: Benzol 400mg Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Benzol syrup এর কাজ কি,Benzol syrup খাওয়ার নিয়ম,Benzol syrup এর দাম কত,Benzol syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Benzol syrup এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.