Betamycin Ointment এর কাজ কি? (আপডেট তথ্য) | Betamycin Ointment এর দাম কত?| Betamycin Ointment খাওয়ার নিয়ম কি? | Betamycin Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betamycin Ointment  এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betamycin Ointment এর কাজ কি,Betamycin Ointment কিসের  ঔষধ,Betamycin Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betamycin Ointment খাওয়ার নিয়ম,Betamycin Ointment এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betamycin Ointment  ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betamycin Ointment এর কাজ কি?

Betamycin Ointment ব্যাকটেরিয়া জনিত সংক্রমণ, একজিমা, সোরিয়াসিস, ডার্মাটাইটিস, স্পর্শজনিত চর্মরোগ। এটা পোকার কামড়ের সংক্রমণ এবং মলদ্বার অথবা প্রজননতন্ত্রের মুখের সংক্রমণে ব্যবহার করা হয়ে থাকে

Betamycin Ointment এর দাম কত?

Betamycin Ointment 5gm প্রতি পিসের দামঃ ১৫.৩০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betamycin Ointment খাওয়ার নিয়ম কি?

Betamycin Ointment প্রতিদিন ২ অথবা ৩ বার আক্রান্তস্থানে মৃদুভাবে লাগাতে হবে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betamycin Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ ত্বকে লাল ভাব, চুলকানি, ফুস্কুরি, জ্বালা পোড়া হতে পারে।

দীর্ঘমেয়াদী চিকিৎসা চামড়ায় কোষের গঠণগত পরিবর্তন করতে পারে যেমন চামড়ার উপরিভাগের রক্তনালীর প্রসারণ হতে পারে।

Also Read: Betameson Ointment এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betamycin Ointment এর কাজ কি,Betamycin Ointment খাওয়ার নিয়ম,Betamycin Ointment এর দাম কত,Betamycin Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betamycin Ointment এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.