Betaseptic Hand Rub এর কাজ কি? (আপডেট তথ্য) | Betaseptic Hand Rub এর দাম কত?| Betaseptic Hand Rub ব্যবহারের নিয়ম কি? | Betaseptic Hand Rub এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betaseptic Hand Rub এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betaseptic Hand Rub এর কাজ কি,Betaseptic Hand Rub কিসের  ঔষধ,Betaseptic Hand Rub এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betaseptic Hand Rub ব্যবহারের নিয়ম,Betaseptic Hand Rub এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betaseptic Hand Rub ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betaseptic Hand Rub এর কাজ কি?

Betaseptic Hand Rub দ্রুত ক্রিয়াশীল বিস্তৃত বর্ণালীর জীবাণুবিনাশী দ্রবণ, যা পরিষ্কার হাতকে জীবাণুমুক্ত করে। এছাড়া, ক্ষত, ত্বক জীবাণুমুক্ত করায় এটি ব্যবহার করা যেতে পারে।

Betaseptic Hand Rub এর দাম কত?

Betaseptic Hand Rub 250 ml প্রতি পিসের দামঃ ১৩০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betaseptic Hand Rub ব্যবহারের নিয়ম কি?

Betaseptic Hand Rub পরিষ্কার হাত জীবাণুমুক্ত করতে: উভয় হাত এবং কব্জির তালুতে পর্যাপ্ত পরিমাণে (প্রায় ৩ মিলি) ক্লোরহেক্সিডিন গ্লুকোনেট নিন; সম্পূর্ণ শুকানো পর্যন্ত ঘষুন যেন সার্জারির আগে প্রতিটি অংশ কার্যকরভাবে জীবাণুমুক্ত হয়: উপরে উল্লিখিত পদ্ধতি অনুসরণ করে প্রায় ৫ মিলি ক্লোরহেক্সিডিন গ্লুকোনেট প্রয়োগ করুন; কনুই পর্যন্ত লাগান।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন

Betaseptic Hand Rub এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ কখনও কখনও ত্বকে জ্বালা পোড়া হতে পারে

Also Read: Betasef 250 mg capsule এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betaseptic Hand Rub এর কাজ কি,Betaseptic Hand Rub ব্যবহারের নিয়ম,Betaseptic Hand Rub এর দাম কত,Betaseptic Hand Rub এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betaseptic Hand Rub এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.