Bexen 100 ml syrup এর কাজ কি? (আপডেট তথ্য) | Bexen 100 ml syrup এর দাম কত?| Bexen 100 ml syrup খাওয়ার নিয়ম কি? | Bexen 100 ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bexen 100 ml syrup এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bexen 100 ml syrup এর কাজ কি,Bexen 100 ml syrup কিসের  ঔষধ,Bexen 100 ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bexen 100 ml syrup খাওয়ার নিয়ম,Bexen 100 ml syrup এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bexen 100 ml syrup ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bexen 100 ml syrup এর কাজ কি?

Bexen সিরাপ শ্বাস তন্ত্রের সংক্রমনঃ টনসিলাইটিস, ফ্যারিঞ্জাইটিস, লোবার ও ব্রঙ্কোনিউমোনিয়া, তীব্র ও দীর্ঘস্থায়ী ব্রঙ্কাইটিস, সাইনুসাইটিস। ত্বক ও নরম কোষ কলার সংক্রমণ, মূত্রজননতন্ত্রের সংক্রমণ,  গাইনোকোলজিক্যাল সংক্রমন। সেপটিক আথ্রাইটিস।

Bexen 100 ml syrup এর দাম কত?

Bexen সিরাপ ১০০ মি.লি. প্রতি পিসের দামঃ ৭০.০০টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bexen 100 ml syrup খাওয়ার নিয়ম কি?

Bexen সিরাপ সাধারণ ডোজ প্রাপ্তবয়স্ক: দৈনিক 1-2 গ্রাম একক বা 02 ভাগ ডোজ, শিশু:> 6 বছর: 500 মিলিগ্রাম 02 বিভক্ত মাত্রায়; 1-6 বছর: 02 ভাগ ডোজ 250 মিলিগ্রাম; 1 বছর: 25-30 মিলিগ্রাম/কেজি দৈনিক 02 বিভক্ত মাত্রায়।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন

Bexen 100 ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ সচরাচর যে সমস্ত পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যায়, সেগুলো হচ্ছে পরিপাকতন্ত্রের সমস্যা এবং অতিসংবেদশীলতা। ত্বকে লাল আভা, চুলকানি, আর্টিকেরিয়া, এনজিওনিউরোটিক ইডিমা মাঝে মাঝে দেখা যায়।

আরও কিছু পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে যেমনঃ বমি বমি ভাব, বমি, ডায়রিয়া, ডিসপেপসিয়া, তলপেটের অস্বস্তি, ঝিমুনি, মাথাব্যাথা, অস্থিঃসন্ধির ব্যাথা।

Also Read: Bexen 500 Capsule এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bexen 100 ml syrup এর কাজ কি,Bexen 100 ml syrup খাওয়ার নিয়ম,Bexen 100 ml syrup এর দাম কত,Bexen 100 ml syrup এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bexen 100 ml syrup এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.