Baby Zinc এর কাজ কি? (আপডেট তথ্য) | Baby Zinc এর দাম কত? | Baby Zinc খাওয়ার নিয়ম কি? | Baby Zinc এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Baby Zinc এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Baby Zinc এর কাজ কি, Baby Zinc কিসের  ঔষধ, Baby Zinc এর পার্শ্ব প্রতিক্রিয়া, Baby Zinc খাওয়ার নিয়ম,Baby Zinc এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Baby Zinc ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Baby Zinc এর কাজ কি?

Baby Zinc ট্যাবলেট ডায়রিয়া চিকিৎসায়, বিশেষ করে ২ মাস থেকে ৫ বছরের শিশুদের ক্ষেত্রে, জিংকের ঘাটতিজনিত অন্যান্য সমস্যা যেমন-রোগ প্রতিরোধের অভাব, বয়স সম্পর্কিত অন্ধত্ব, ঠান্ডা প্রতিরোধ ও চিকিত্সায়, স্বাদ এবং গন্ধ রক্ষণাবেক্ষণ, পুরুয়ের যৌন ক্ষমতা, বন্ধ্যাত্ব, প্রোস্টেটের সমস্যা, চুলের ক্ষতি এবং রিউমাটয়েড আরথ্রাইটিস।

Baby Zinc এর দাম কত?

Baby Zinc ট্যাবলেট প্রতি পিসের দামঃ ১.৭৬ টাকাম। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Baby Zinc খাওয়ার নিয়ম কি?

Baby Zinc ট্যাবলেট ডায়রিয়া চিকিৎসায় : ডায়রিয়া শুরুর পর যত দ্রুত সম্ভব জিংক সেবন করা উচিত।

২ থেকে ৬ মারে শিশু : দৈনিক ১০ মি.গ্রা. জিংক করে ১০-১৪ দিন।

৬ মাস থেকে ৫ বছরের শিশু : দৈনিক ২০ মি.গ্রা. জিংক করে ১০-১৪ দিন।

অন্যান্য নির্দেশনায় : শিশুদের ক্ষেত্রে অনুমোদিত মাত্রা হচ্ছে দৈনিক ২-২.৫মি.গ্রা./কেজি দৈহিক ওজন হিসাবে।

১০ কেজির নিচের শিশুদের ক্ষেত্রে: ১০ মি.গ্রা. জিংক দৈনিক ২ বার।

১০ কেজি থেকে ৩০ কেজি পর্যন্ত শিশুদের জন্য : ২০মি.গ্রা. জিংক দৈনিক ১-৩ বার।

প্রাপ্ত বয়স্ক এবং ৩০ কেজি-এর উর্দ্ধে শিশুদের জন্য : ৪০ মি.গ্রা. জিংক দৈনিক ১-৩ বার। 

প্রতি নির্দেশনা : জিংক এর প্রতি অতিসংবেদনশীল রোগীদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না ।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Baby Zinc এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

Also Read: Baby Saline IV এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Baby Zinc এর কাজ কি,Baby Zinc খাওয়ার নিয়ম,Baby Zinc এর দাম কত,Baby Zinc এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Baby Zinc এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.