auroxime 250mg capsule এর কাজ কি? (আপডেট তথ্য) | auroxime 250mg capsule এর দাম কত? | auroxime 250mg capsule খাওয়ার নিয়ম কি? | auroxime 250mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো auroxime 250mg capsule এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো auroxime 250mg capsule এর কাজ কি,auroxime 250mg capsule কিসের  ঔষধ,auroxime 250mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া, auroxime 250mg capsule খাওয়ার নিয়ম,auroxime 250mg capsule এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং auroxime 250mg capsule ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

auroxime 250mg capsule এর কাজ কি?

Uroxime ট্যাবলেট নাক, কান, গলার বিভিন্ন সংক্রমণ ও প্রদাহে, বৃক্ক, মুত্রনালি এবং মূত্রথলীর সংক্রমণ, গনোকক্কাল ইউরেথ্রাইটিস, সাইনাস এবং মূত্রনালীর সংক্রমণের চিকিৎসার জন্য ব্যবহৃত হয়। এই ওষুধটি টনসিলাইটিস, নিউমোনিয়া, ব্রঙ্কাইটিস এবং গনোরিয়া জাতীয় সংক্রমণেরও চিকিৎসা করে। এই ওষুধটি যখন অ্যান্টিবায়োটিক ক্ল্যারিথ্রোমাইসিনের সাথে ব্যবহার করা হয়, তখন এটি পেটের মধ্যে হওয়া আলসারকে দমন করে।

auroxime 250mg capsule এর দাম কত?

Uroxime ট্যাবলেট ২৫০ প্রতি পিসের দামঃ ২৫.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

auroxime 250mg capsule খাওয়ার নিয়ম কি?

Uroxime ট্যাবলেট/ সাসপেনসন- অপ্রাপ্তবয়স্ক এবং প্রাপ্তবয়স্ক 

ফ্যারিংজাইটিস/টনসিলাইটিস: ২৫০ মিঃগ্রাঃ দিনে ২বার, সময়সীমা ৫-১০ দিন। একিউট ব্যাকটেরিয়াল ম্যাক্সিলারী সাইনুসাইটিস: ২৫০মিগ্রাঃ দিনে ২ বার, সময়সীমা ১০ দিন।

ক্রণিক ব্রংকাইটিস-এর একিউট ব্যাকটেরিয়াল এক্সাসারবেশন: ২৫০-৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার,সময়সীমা ১০ দিন একিউট ব্রংকাইটিস-এর মাধ্যমিক।ব্যাকটেরিয়াল সংক্রমণ: ২৫০-৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার, সময়সীমা ৫-১০ দিন।

ত্বক এবং ত্বকের গঠনে অজটিল সংক্রমণ: ২৫০-৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার, সময়সীমা ১০ দিন।

মূত্রনালীর অজটিল সংক্রমণ: ২৫০ মিঃগ্রাঃ দিনে ২ বার,সময়সীমা ৭-১০ দিন। অজটিল গনোরিয়া: ১০০০ মিঃগ্রাঃ, একক মাত্রা কমিউনিটি একুয়ার্ড। নিউমোনিয়া: ২৫০-৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার, সময়সীমা ৫-১০ দিন।

এমডিআর টাইফয়েড ফিভার: ৫০০ মিঃগ্রাঃ দিনে ২বার, সময়সীমা ১০-১৪ দিন। লাইম রোগের প্রারম্ভিক অবস্থা: ৫০০ মিঃগ্রাঃ দিনে ২বার, সময়সীমা ২০ দিন।

শিশু রোগীদের ক্ষেত্রে (৩ মাস থেকে ১২ বছরের) 

ফ্যারিংজাইটিস/টনসিলাইটিস: ২০ মিঃগ্রাঃ/কেজি/দিনে ২ বার, সময়সীমা ৫-১০ দিন।

একিউট মধ্যকর্ণের প্রদাহ: ৩০ মিঃগ্রাঃ/কেজি/দিনে ২বার, সময়সীমা ১০ দিন।একিউট ব্যাকটেরিয়াল ম্যাক্সিলারী সাইনুসাইটিস: ৩০মিঃগ্রাঃ/কেজি/দিনে ২ বার, সময়সীমা ১০ দিন।

ইমপেটিগো: ৩০ মিঃগ্রাঃ/কেজি/দিনে ২ বার, সময়সীমা ১০ দিন।

ইঞ্জেকশন-পূর্ণবয়স্ক: ৭৫০ মিঃগ্রাঃ দিনে ৩ বার মাংশপেশী বা

শিরাপথে প্রয়োগ করতে হবে। গুরুতর ধরনের সংক্রমণে মাত্রা

১.৫ গ্রাম দিনে ৩ বার (শিরাপথে) পর্যন্ত বৃদ্ধি করা যেতে পারে। প্রয়োজন হলে দৈনিক সর্বোচ্চ মাত্রা ৩ থেকে ৬গ্রাম ৪ টি সমবিভক্ত মাত্রায় দেয়া যেতে পারে।

শিশু (৩ মাসের বেশী বয়সী): শরীরের প্রতি কেজি ওজনের জন্য প্রতিদিন ৩০-১০০ মিঃগ্রাঃ, ৩-৪টি সমবিভক্ত মাত্রায় প্রয়োগ করতে হবে। অধিকাংশ সংক্রমণের ক্ষেত্রে শরীরের প্রতি কেজি ওজনের জন্য দৈনিক ৬০মিঃগ্রাঃ পর্যাপ্ত।

নিওনেট: শরীরের প্রতি কেজি ওজনের জন্য প্রতিদিন ৩০-১০০ মিঃগ্রাঃ, ২-৩ টি সমবিভক্ত মাত্রায়।

সার্জিকাল প্রোফাইল্যাক্সিস: এ্যানেসথেসিয়ার শুরুতে শিরাপথে ১.৫ গ্রাম এর একটি একক মাত্রা: অতি।

ঝুঁকি পূর্ণস্ত্রোপচারে ৭৫০ মিঃগ্রাঃ ইনজেকশনের ৩টি মাত্রা প্রতি ৮ ঘন্টা পর পর মাংশপেশী বা শিরাপথে প্রয়োগ করতে হবে।

নিউমোনিয়া: ধারাবাহিক চিকিৎসা হিসাবে ১.৫ গ্রাম দিনে ২ বার শিরাপথে ২-৩ দিন পর্যন্ত ব্যবহার করতে হবে, অতঃপর ৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার ৭-১০ দিন মুখে সেবন করতে হবে। 

ক্রণিক ব্রংকাইটিসের তীব্র সংক্রমণ: ধারাবাহিক চিকিৎসা হিসাবে ৭৫০ মিঃগ্রাঃ দিনে ২ বার মাংশপেশী বা শিরাপথে ২-৩ দিন পর্যন্ত ব্যবহার করতে হবে, অতঃপর ৫০০ মিঃগ্রাঃ দিনে ২ বার ৫-১০ দিন মুখে সেবন করতে হবে। (ইনজেকশন ও মুখে সেবন উভয় ক্ষেত্রেই চিকিৎসার সময়কাল সংক্রমণের তীব্রতা এবং রোগীর শারীরিক অবস্থার উপর নির্ভরশীল)।

পূর্ণবয়স্ক: ৩ গ্রাম দিনে ৩ বার শিরাপথে প্রয়োগ করতে হবে।

শিশু: (৩ মাসের বেশী বয়সী): শরীরের প্রতি কেজি ওজনের জন্য ২০০-২৪০ মিঃগ্রাঃ, প্রতিদিন, শিরাপথে 0-8টি সমবিভক্ত মাত্রায় প্রয়োগ করতে হবে। ৩ দিন পর বা অবস্থার উন্নতি হলে মাত্রা শরীরের প্রতি কেজি ওজনের জন্য ১০০ মিঃগ্রাঃ এ কমিয়ে আনতে হবে।

গনোরিয়া পূর্ণবয়স্ক: ১.৫ গ্রামের একটি একক মাত্রা (৭৫০ মিঃগ্রাঃ এর ২ টি ইঞ্জেকশন ২টি ভিন্ন মাংসপেশীর মাধ্যমে অর্থাৎ উভয় নিতম্বে প্রদান করতে হবে)।

অস্থি এবং অস্থিসন্ধির সংক্রমণ: নিওনেট: প্রাথমিকভাবে শরীরের প্রতি কেজি ওজনের জন্য ১০০ মিঃগ্রাঃ, পরবর্তীতে শরীরের প্রতি কেজি ওজনের জন্য ৫০ মিঃগ্রাঃ এ কমিয়ে আনতে হবে।

পূর্ণবয়স্ক : ১.৫ গ্রাম দিনে ৪ বার শিরাপথে প্রয়োগ করতে হবে। শিশু: (৩ মাসের বেশী বয়সী): শরীরের প্রতি কেজি ওজনের জন্য ১৫০ মিঃগ্রাঃ, প্রতিদিন (পূর্ণবয়স্কদের সর্বোচ্চ মাত্রার বেশী দেয়া যাবে না), ৮ ঘন্টা পরপর সমবিভক্ত মাত্রায় প্রয়োগ করতে হবে। বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে।

ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

auroxime 250mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্বপ্রতিক্রিয়া হয়। এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ বমি ভাব বা বমি হতে পারে।

Also Read: Urox Bladder Control এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘auroxime 250mg capsule এর কাজ কি,auroxime 250mg capsule খাওয়ার নিয়ম,auroxime 250mg capsule এর দাম কত,auroxime 250mg capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি auroxime 250mg capsule এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.