Benadip 20/5mg Capsule এর কাজ কি? (আপডেট তথ্য) | Benadip 20/5mg Capsule এর দাম কত? | Benadip 20/5mg Capsule খাওয়ার নিয়ম কি? | Benadip 20/5mg Capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Benadip 20/5mg Capsule এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Benadip 20/5mg Capsule এর কাজ কি,Benadip 20/5mg Capsule কিসের  ঔষধ,Benadip 20/5mg Capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া, Benadip 20/5mg Capsule খাওয়ার নিয়ম,Benadip 20/5mg Capsule এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Benadip 20/5mg Capsule ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Benadip 20/5mg Capsule এর কাজ কি?

Benadip ক্যাপসুল উচ্চ রক্তচাপ কমাতে কাজ করে।

Benadip 20/5mg Capsule এর দাম কত?

Benadip 20/5 ক্যাপসুল প্রতি পিসের দামঃ ৮.০০ টাকা।

Benadip 5/10ক্যাপসুল প্রতি পিসের দামঃ ৬.০০ টাকা।

Benadip 10/20 ক্যাপসুল প্রতি পিসের দামঃ ১০.০০ টাকা।

Benadip 2.5/10 ক্যাপসুল প্রতি পিসের দামঃ ৪.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Benadip 20/5mg Capsule খাওয়ার নিয়ম কি?

Benadip ক্যাপসুল সাধারণ ডোজ হল প্রতিদিন একবার একটি ট্যাবলেট, বিশেষত সকালে এবং খাবারের আগে নেওয়া উচিত। নির্দিষ্ট ডোজ সংমিশ্রণ প্রাথমিক থেরাপির জন্য উপযুক্ত নয়। যদি ডোজ পরিবর্তনের প্রয়োজন হয়, Amlodipine + Benazepril Hydrochloride Tablet এর ডোজ পরিবর্তন করা যেতে পারে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Benadip 20/5mg Capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ কাঁশি, ইডিমা, দুর্বলতা, অবসাদ, অনিদ্রা, স্নায়বিক দুর্বলতা, দুশ্চিন্তা, শিহরণ, যৌনাকাংখা হ্রাস, রক্তিমাভ, হট ফ্লাশ, ফুসকুঁড়ি, ত্বকে নডিউল, ডার্মাটাইটিস, মুখে শুষ্কতা, বমি ভাব, পেটে ব্যথা, কোষ্ঠকাঠিন্য, ডায়রিয়া, অজীর্ণ, ইসোফ্যাগাইটিস, হাইপোক্যালেমিয়া, পশ্চাতদেশে ব্যথা, মাংসপেশীতে ব্যথা, মাংসপেশীর যন্ত্রণাদায়ক খিল ইত্যাদি।

Also Read: Benadip 20/10mg Capsule এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Benadip 20/5mg Capsule এর কাজ কি,Benadip 20/5mg Capsule খাওয়ার নিয়ম,Benadip 20/5mg Capsule এর দাম কত,Benadip 20/5mg Capsule এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Benadip 20/5mg Capsule এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.