Uniquin 250mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Uniquin 250mg tablet এর দাম কত? | Uniquin 250mg tablet খাওয়ার নিয়ম কি? | Uniquin 250mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Uniquin 250mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Uniquin 250mg tablet এর কাজ কি,Uniquin 250mg tablet কিসের  ঔষধ,Uniquin 250mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Uniquin 250mg tablet খাওয়ার নিয়ম,Uniquin 250mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Uniquin 250mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Uniquin 250mg tablet এর কাজ কি?

Uniquin 250 ট্যাবলেট মালেরিয়ায়ার প্রতিরোধ ও চিকিৎসায় ব্যাবহার করা হয়। এছাড়া রিউমাটয়েড আরথ্রাইটিস, অটোইমিউন ডিজিজে ব্যাবহার করা হয়।

Uniquin 250mg tablet এর দাম কত?

Uniquin 250 ট্যাবলেট প্রতি পিসের দামঃ ১.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Uniquin 250mg tablet খাওয়ার নিয়ম কি?

Uniquin 250 ট্যাবলেট ডাক্তারের পরামর্শ অনুযায়ী

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Uniquin 250mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ নিম্ন রক্তচাপ, এলার্জিক প্রতিক্রিয়া, ত্বকে ফুসকুড়ি, পরিপাকতন্ত্রের ব্যাধি, বমি, বমি ভাব, তলপেটে ব্যথা, ক্ষুধা মন্দা, কোষ্ঠকাঠিন্য, মাথা ব্যথা, রক্তে গ্লুকোজের মাত্রা কমে যাওয়া, চোখে ঝাপসা দেখা, দুশ্চিন্তা, বিভ্রান্তি ইত্যাদি হতে পারে

নির্ধারিত ডোজের বেশি নেবেন না। বেশি ঔষধ নিলে আপনার উপসর্গের উন্নতি হবে না; বরং তারা থেকে বিষক্রিয়া বা গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার যদি সন্দেহ হয় আপনি বা অন্য কেউ ইউনিকুইন ট্যাবলেট / Uniquin Tablet বেশি মাত্রায় নিয়েছেন দয়া করে নিকটস্থ হাসপাতালে বা নার্সিং হোমের জরুরি বিভাগে যান।

আপনার ওষুধ অন্য কারুর একই রোগ থাকলেও তাকে দেবেন না। মাত্রাতিরিক্ত হয়ে যেতে পারে।

আরও তথ্যের জন্য আপনার চিকিৎসক অথবা ফার্মাসিস্ট এর সঙ্গে পরামর্শ করুন বা পণ্যের প্যাকেজ দেখুন।

কিছু ওষুধ কক্ষ তাপমাত্রায় সরাসরি আলো এবং তাপ থেকে দুরে রেখে সংরক্ষণ করুন। ওষুধ বরফে পরিণত করবেন না যদি না প্যাকেজে নির্দেশ দেওয়া থাকে। ওষুধ শিশু ও পোষা প্রাণী থেকে দূরে রাখুন।

মেয়াদোত্তীর্ণ ইউনিকুইন ট্যাবলেট

মেয়াদ শেষ হয়ে গেছে ইউনিকুইন ট্যাবলেট / Uniquin Tablet এর একটি ডোজেও খারাপ প্রভাব হতে পারে। তবে সঠিক পরামর্শের জন্য আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন যদি আপনি অসুস্থ অনুভব করেন। 

মেয়াদউত্তীর্ণ ড্রাগ আপনার রোগ চিকিৎসায় অকার্যকর হতে পারে। নিরাপদ থাকার জন্য মেয়াদোত্তীর্ণ ওসুধ নেওয়া উচিত নয়। দীর্ঘস্থায়ী অসুস্থতা যাতে একটানা ওসুধের প্রয়োজন যেমন হার্ট অসুস্থতা, খিঁচুনি, এবং এলার্জির ক্ষেএে আপনার প্রাথমিক স্বাস্থ্য বিশেষজ্ঞ অথবা ফার্মাসিস্টের সাথে আলোচনা করুন ঔষধের তাজা সরবরাহ বযায় রাখতে।

Also Read: BSH Eye drop এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Uniquin 250mg tablet এর কাজ কি,Uniquin 250mg tablet খাওয়ার নিয়ম,Uniquin 250mg tablet এর দাম কত,Uniquin 250mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Uniquin 250mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.