Unirab 20mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Unirab 20mg tablet এর দাম কত? | Unirab 20mg tablet খাওয়ার নিয়ম কি? | Unirab 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Unirab 20mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Unirab 20mg tablet এর কাজ কি,Unirab 20mg tablet কিসের  ঔষধ,Unirab 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Unirab 20mg tablet খাওয়ার নিয়ম,Unirab 20mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Unirab 20mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Unirab 20mg tablet এর কাজ কি?

Unirab ট্যাবলেট পেপটিক আলসার এবং ইরোসিভ অথবা আলসারেটিভ গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ এর স্বল্পকালীন চিকিৎসার জন্য।

দিবা ও রাত্রিকালীন বুকজ্বালা এবং অত্যাধিক গ্যাস্ট্রিক এসিড নিঃসরণ জনিত জটিলতা দমনে নির্দেশিত।

Unirab 20mg tablet এর দাম কত?

Unirab ট্যাবলেট প্রতি পিসের দামঃ ৫.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Unirab 20mg tablet খাওয়ার নিয়ম কি?

Unirab ট্যাবলেট Rabeprazole ক্যাপসুল না ভেঙ্গে পুরোটাই একবারে সেবন করতে হবে। Rabeprazole ক্যাপসুল খাবারের সাথে বা আলাদাভাবে সেবন করা যেতে পারে। ইরোসিভ অথবা আলসারজনিত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স

রোগের নিরাময়েঃ দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪-৮ সপ্তাহ সেবন করতে হবে। ৮ সপ্তাহ পর সম্পূর্ণভাবে রোগ নিরাময় না হলে আরও ৮ সপ্তাহ সেবন করতে হবে। 

ইরোসিভ অথবা আলসারজনিত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স রোগের নিরাময়কে নিয়ন্ত্রণে রাখতেঃ দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল। উপসর্গযুক্ত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স রোগের চিকিৎসায় দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪ সপ্তাহ সেবন করতে হবে। ৪ সপ্তাহ পর নিরাময় না হলে আরও ৪ সপ্তাহ সেবন করতে হবে।

ডিওডেনাল আলসার নিরাময়েঃ দৈনিক ১টি করে প্রম্পটন ক্যাপসুল ৪ সপ্তাহ সকালের খাবারের পর সেবন করতে হবে। সাধারনত অধিকাংশ রোগীরই ৪ সপ্তাহ পর আলসার নিরাময় হয়। কিন্তু ৪ সপ্তাহ পর নিরাময় না হলে আরও ৪ সপ্তাহ সেবন করতে হবে। 

প্যাথলজিকাল অতিরিক্ত এসিড নিঃসরণ যেমন- জলিঞ্জার-ইলিসন সিনড্রোম এর চিকিৎসায় প্যাথলজিকাল অতিরিক্ত এসিড নিঃসরনে রেবিপ্রাজল দৈনিক ৬০ মিগ্রা সেবন করতে হবে। 

দৈনিক মাত্রা রোগের তীব্রতা অনুসারে নির্ধারন করতে হবে এবং নিরাময় না হওয়া পর্যন্ত সেবন করতে হবে। তবে মোট দৈনিক মাত্রা, বিভক্ত মাত্রায় সেবন করতে হবে। 

জলিঞ্জার-ইলিসন সিনড্রোমের রোগীর ক্ষেত্রে Rabeprazole ক্যাপসুল ১ বছর পর্যন্ত সেবন করা যেতে পারে। 

১২ বছর বয়সী কিশোর বা তার বেশি বয়সীদের ক্ষেত্রে উপসর্গযুক্ত গ্যাস্ট্রো ইসোফেগাল রিফ্লাক্স রোগের স্বল্পমেয়াদী চিকিৎসায় দৈনিক ১টি করে Rabeprazole ক্যাপসুল সর্বোচ্চ ৮ সপ্তাহ সেবন করতে হবে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Unirab 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব।

র‍্যাবেপ্রাজল সোডিয়াম কিছু কিছু ক্ষেত্রে মাথাব্যথা, ডায়রিয়া, পাকস্থলীর পীড়া, কোষ্ঠ্যকাঠিন্য, মুখগহ্বরের শুষ্কতা, ক্ষুধা বৃদ্ধি বা কমে যাওয়া, মাংসপেশীর ব্যথা, ঘুম ঘুমভাব এবং ঝিমানো অনুভূত হতে পারে।

Also Read: Uniquin 250mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Unirab 20mg tablet এর কাজ কি,Unirab 20mg tablet খাওয়ার নিয়ম,Unirab 20mg tablet এর দাম কত,Unirab 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Unirab 20mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.