Urtizin 10/25mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Urtizin 10/25mg tablet এর দাম কত? | Urtizin 10/25mg tablet খাওয়ার নিয়ম কি? | Urtizin 10/25mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Urtizin 10/25mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Urtizin 10/25mg tablet এর কাজ কি,Urtizin 10/25mg tablet কিসের  ঔষধ,Urtizin 10/25mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Urtizin 10/25mg tablet খাওয়ার নিয়ম,Urtizin 10/25mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Urtizin 10/25mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Urtizin 10/25mg tablet এর কাজ কি?

Urtizin ট্যাবলেট একজিমাতে চুলকানি নিরাময়ে, এলারজি জনিত সংক্রমণে এবং দুশ্চিন্তায় এটা ব্যাবহার করা হয়।

Urtizin 10/25mg tablet এর দাম কত?

Urtizin ট্যাবলেট ১০ প্রতি পিসের দামঃ ১.২৫ টাকা।

Urtizin ট্যাবলেট ২৫ প্রতি পিসের দামঃ ২.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Urtizin 10/25mg tablet খাওয়ার নিয়ম কি?

Urtizin ট্যাবলেট দুশ্চিন্তা ও টেনশনের সিম্পটোমেটিক রিলিফের জন্য-প্রাপ্ত বয়স্ক: ৫০-১০০ মি.গ্রা. দৈনিক ৪ বার।

শিশু (≥৬ বছর): দৈনিক ৫০-১০০ মি.গ্রা. (৫-১০ চা-চামচ) বিভক্ত মাত্রায়। শিশু (<৬ বছর): দৈনিক ৫০ মি.গ্রা. (৫ চা-চামচ)বিভক্ত মাত্রায়।

এলার্জি জনিত চুলকানি-প্রাপ্ত বয়স্ক: ২৫ মি.গ্রা. দৈনিক ৩ থেকে ৪ বার।

শিশু (≥৬ বছর): দৈনিক ৫০-১০০ মি.গ্রা. (৫-১০ চা-চামচ) বিভক্ত মাত্ৰায়।

শিশু (৬ বছর): দৈনিক ৫০ মি.গ্রা. ৫ চা-চামচ) বিভক্ত মাত্রায়।

সিডেটিভ হিসাবে (প্রিমেডিকেশন এবং জেনারেল এনেস্থেসিয়া পরবর্তীতে)-  ৫০-১০০ মি.গ্রা.।

শিশু: দৈহিক দৃশ্যের ০.৬ মি.গ্রা. মি.গ্ৰা হিসাবে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Urtizin 10/25mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্বপ্রতিক্রিয়া হয়। 

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মাথা ব্যাথা, শুষ্ক মুখ, দুর্বলতা, ক্লান্ত, বা সাধারণত অসুস্থ বোধ, মাথা ঘোরা, কোষ্ঠকাঠিন্য, বমি বমি ভাব এবং বমি, অনিদ্রা, বিভ্রান্তি, দৃষ্টিবিভ্রম, ঝাপসা দৃষ্টি, প্রস্রাবে ক্ষণস্থায়ী অসুবিধা, হার্ট রেট বৃদ্ধি, অনিয়মিত হার্ট রেট, নিম্ন রক্তচাপ, শ্বাস প্রশ্বাসে সমস্যাস, কাঁপুনি, খিঁচুনি।

Also Read: Urtinex 10mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Urtizin 10/25mg tablet এর কাজ কি,Urtizin 10/25mg tablet খাওয়ার নিয়ম,Urtizin 10/25mg tablet এর দাম কত,Urtizin 10/25mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Urtizin 10/25mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.