Utrobin 5/10mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Utrobin 5/10mg tablet এর দাম কত? | Utrobin 5/10mg tablet খাওয়ার নিয়ম কি? | Utrobin 5/10mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Utrobin 5/10mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Utrobin 5/10mg tablet এর কাজ কি,Utrobin 5/10mg tablet কিসের  ঔষধ,Utrobin 5/10mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Utrobin 5/10mg tablet খাওয়ার নিয়ম,Utrobin 5/10mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Utrobin 5/10mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Utrobin 5/10mg tablet এর কাজ কি?

Utrobin ট্যাবলেট যাদের ঘন ঘন প্রস্রাব হয় বা ব্যাগ হয়, যারা প্রস্রাব ধরে রাখতে পারে না তাদের ক্ষেত্রে ব্যাবহার করা হয়।

Utrobin 5/10mg tablet এর দাম কত?

Utrobin ট্যাবলেট ৫ প্রতি পিসের দামঃ ১৭.০০ টাকা।

Utrobin ট্যাবলেট ১০ প্রতি পিসের দামঃ ৩০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Utrobin 5/10mg tablet খাওয়ার নিয়ম কি?

Utrobin ট্যাবলেট প্রতিদিন একবার ৫ মিলিগ্রাম। যদি ৫ মিলিগ্রামের ডোজ ভালভাবে সহ্য করা হয়, তাহলে প্রতিদিন একবার ডোজ ১০ মিগ্রা পর্যন্ত বাড়ানো যেতে পারে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Utrobin 5/10mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ দূর্বলতা, মাথা ঝিম্ ঝিম্ ভাব, মাথা ব্যথা, বমি, বমি ভাব, তলপেটে ব্যথা, ক্ষুধা মন্দা, কোষ্ঠকাঠিন্য, ডায়রিয়া, ঘুমের ব্যাঘাত, উচ্চ রক্তচাপ, শরীরে পানি আসা, পরিপাকতন্ত্রের ব্যাধি, শুষ্ক কাশি, মুখ শুকিয়ে যাওয়া, চুলকানি, ত্বক শুষ্ক হয়ে যাওয়া ইত্যাদি।

Also Read: utramal retard 100mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Utrobin 5/10mg tablet এর কাজ কি,Utrobin 5/10mg tablet খাওয়ার নিয়ম,Utrobin 5/10mg tablet এর দাম কত,Utrobin 5/10mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Utrobin 5/10mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.