utrogestan 100mg capsules এর কাজ কি? (আপডেট তথ্য) | utrogestan 100mg capsules এর দাম কত? | utrogestan 100mg capsules খাওয়ার নিয়ম কি? | utrogestan 100mg capsules এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো utrogestan 100mg capsules এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো utrogestan 100mg capsules এর কাজ কি,utrogestan 100mg capsules কিসের  ঔষধ,utrogestan 100mg capsules এর পার্শ্ব প্রতিক্রিয়া, utrogestan 100mg capsules খাওয়ার নিয়ম,utrogestan 100mg capsules এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং utrogestan 100mg capsules ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

utrogestan 100mg capsules এর কাজ কি?

Utrogestan ক্যাপসুল মেনোপজের লক্ষণে হরমোন রিপ্লেস্মেন্ট থেরাপি হিসাবে, ইনফারটিলিটিতে ব্যাবহার করা হয়।

utrogestan 100mg capsules এর দাম কত?

Utrogestan ক্যাপসুল 100 প্রতি পিসের দামঃ ৩৬.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

utrogestan 100mg capsules খাওয়ার নিয়ম কি?

Utrogestan ক্যাপসুল ডাক্তারের পরামর্শ অনুযায়ী।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

utrogestan 100mg capsules এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মাসিকের মত রক্তপাত, স্তনে ব্যাথা ও স্তন ফুলে যাওয়া, মাথা ব্যাথা, মাইগ্রেইন, বমি, বমি ভাব, পেটে ব্যাথা, পায়ে টান পড়া, দুর্বলতা, ওজনের পরিবর্তন, ক্ষুদা মন্দা, মাথা ঘোরা, উচ্চ রক্তচাপ, পা ফুলে যাওয়া, রক্ত নালীতে রক্ত জমাট বাঁধা ইত্যাদি হতে পারে।

Also Read: Utrobin 5/10mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘utrogestan 100mg capsules এর কাজ কি,utrogestan 100mg capsules খাওয়ার নিয়ম,utrogestan 100mg capsules এর দাম কত,utrogestan 100mg capsules এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি utrogestan 100mg capsules এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.