Betacor hz 5/6.25 Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Betacor hz 5/6.25 Tablet price in Bangladesh?| Betacor hz 5/6.25 Tablet খাওয়ার নিয়ম কি? | Betacor hz 5/6.25 Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betacor hz 5/6.25 Tablet  এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betacor hz 5/6.25 Tablet এর কাজ কি,Betacor hz 5/6.25 Tablet কিসের  ঔষধ,Betacor hz 5/6.25 Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betacor hz 5/6.25 Tablet খাওয়ার নিয়ম,Betacor hz 5/6.25 Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betacor hz 5/6.25 Tablet  ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betacor hz 5/6.25 Tablet এর কাজ কি?

Betacor HZ ট্যাবলেট ব্যবহার সমূহ উচ্চ রক্তচাপ।

Betacor hz 5/6.25 Tablet এর দাম কত?

Betacor HZ প্রতি পিসের দামঃ ৬.০০টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betacor hz 5/6.25 Tablet খাওয়ার নিয়ম কি?

Betacor HZ ট্যাবলেট উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কার্যকর মাত্রা হলো বিসোপ্রলল এর ২.৫-৪০ মি.গ্রা. দিনে ১ বার এবং হাইড্রোক্লোরোথায়াজাইড এর ১২.৫-৫০ মি.গ্রা. দিনে ১বার।

বিসোপ্রলল ফিউমারেট এবং হাইড্রোক্লোরোথায়াজাইড কম্বিনেশন এর ক্লিনিক্যাল ট্রায়ালে দেখা গেছে এর যে কোন উপাদানের মাত্রা বৃদ্ধিতে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্ৰণ কার্যকারিতা বৃদ্ধি পায়।

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betacor hz 5/6.25 Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া হলোঃ অবসাদ, ঝিমুনী, মাথা ব্যথা, বুকে ব্যথা, বুক ধড়ফড় করা, ঠাণ্ডার ভাব, ডায়রিয়া, কোষ্ঠকাঠিন্য, বমি বমি ভাব ইত্যাদি।

Also Read: Betacor AM 2.5 Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betacor hz 5/6.25 Tablet এর কাজ কি,Betacor hz 5/6.25 Tablet খাওয়ার নিয়ম,Betacor hz 5/6.25 Tablet এর দাম কত,Betacor hz 5/6.25 Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betacor hz 5/6.25 Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.