Betadine Ointment এর কাজ কি? (আপডেট তথ্য) | Betadine Ointment এর দাম কত?| Betadine Ointment ব্যবহারের নিয়ম কি? | Betadine Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betadine Ointment এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betadine Ointment এর কাজ কি,Betadine Ointment কিসের  ঔষধ,Betadine Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betadine Ointment ব্যবহারের নিয়ম,Betadine Ointment এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betadine Ointment ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betadine Ointment এর কাজ কি?

Betadine Ointment এটি অপারেশন-পূর্ব ও পরবর্তী ত্বকীয় সংক্রমণ, এবং আঘাতপ্রাপ্ত ত্বকীয় ক্ষতের চিকিৎসায় নির্দেশিত। এটি ত্বকের ক্ষত, পোড়া, কাটা, মৃদু ক্ষত এবং অন্য ত্বকীয় ক্ষতের নিরাময়ে ব্যবহৃত হয়। এটি একনি ভালগেরিস ও ভেজাইনাল সংক্রমণেও ব্যবহৃত হয়।

Betadine Ointment এর দাম কত?

Betadine Ointment 15gm প্রতি পিসের দামঃ ৫০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betadine Ointment ব্যবহারের নিয়ম কি?

Betadine Ointment সমাধান এবং মলম: প্রতিদিন একবার বা দুবার বা ড্রেসিং পরিবর্তনের সময়।

মাউথওয়াশ গার্গেল: সমান পরিমাণে গরম জলে মিশ্রিত ব্যবহার করুন। গার্গল করুন বা গিলে না ফেলে ৩০ সেকেন্ড পর্যন্ত ১০ মিলি পর্যন্ত ধুয়ে ফেলুন। পরপর ১৪ দিন বা নির্দেশিত হিসাবে প্রতিদিন চারবার পুনরাবৃত্তি করুন।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন

Betadine Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ স্থানীয় ত্বকে জ্বালা পোড়া, এলার্জি, চুলকানি, লাল ভাব ও ত্বক শুষ্ক হতে পারে। পোভিডোন-আয়োডিন কদাচিৎ থায়রয়েড- এর কার্যকারিতার পরীক্ষায় বাধা দেয়।

Also Read: Betaderm Ointment এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betadine Ointment এর কাজ কি,Betadine Ointment ব্যবহারের নিয়ম,Betadine Ointment এর দাম কত,Betadine Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betadine Ointment এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.