Betadine Standardised এর কাজ কি? (আপডেট তথ্য) | Betadine Standardised এর দাম কত?| Betadine Standardised ব্যবহারের নিয়ম কি? | Betadine Standardised এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betadine Standardised  এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betadine Standardised এর কাজ কি,Betadine Standardised কিসের  ঔষধ,Betadine Standardised এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betadine Standardised ব্যবহারের নিয়ম,Betadine Standardised এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betadine Standardised  ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betadine Standardised এর কাজ কি?

Betadine Standardised এটি অপারেশন-পূর্ব ও পরবর্তী ত্বকীয় সংক্রমণ, এবং আঘাতপ্রাপ্ত ত্বকীয় ক্ষতের চিকিৎসায় নির্দেশিত। এটি ত্বকের ক্ষত, পোড়া, কাটা, মৃদু ক্ষত এবং অন্য ত্বকীয় ক্ষতের নিরাময়ে ব্যবহৃত হয়। এটি একনি ভালগেরিস ও ভেজাইনাল সংক্রমণেও ব্যবহৃত হয়।

Betadine Standardised এর দাম কত?

Betadine Standardised 100ml প্রতি পিসের দামঃ ৩০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betadine Standardised ব্যবহারের নিয়ম কি?

Betadine Standardised টপিক্যাল সল্যুশন:

পূর্ণ শক্তির সল্যুশন প্রয়োগ করুন যতবার প্রয়োজন ততবার।

সামান্য ক্ষত এবং সংক্রমণের জন্য সরাসরি আক্রান্ত স্থানে প্রয়োগ করুন। সাইটটি গজ বা আঠালো ব্যান্ডেজ দিয়ে আবৃত করে রাখুন।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betadine Standardised এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ  পোভিডোন-আয়োডিন কদাচিৎ থায়রয়েড- এর কার্যকারিতার পরীক্ষায় বাধা দেয়।

Also Read: Betadine Ointment এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betadine Standardised এর কাজ কি,Betadine Standardised ব্যবহারের নিয়ম,Betadine Standardised এর দাম কত,Betadine Standardised এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betadine Standardised এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.