Betamesal Ointment এর কাজ কি? (আপডেট তথ্য) | Betamesal Ointment এর দাম কত?| Betamesal Ointment ব্যবহারের নিয়ম কি? | Betamesal Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Betamesal Ointment  এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Betamesal Ointment এর কাজ কি,Betamesal Ointment কিসের  ঔষধ,Betamesal Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া, Betamesal Ointment ব্যবহারের নিয়ম,Betamesal Ointment এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Betamesal Ointment  ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Betamesal Ointment এর কাজ কি?

Betamesal Ointment একজিমা ও সোরিয়াসিস চিকিৎসায় নির্দেশিত

Betamesal Ointment এর দাম কত?

Betamesal Ointment 15mg প্রতি পিসের দামঃ ১০০.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Betamesal Ointment ব্যবহারের নিয়ম কি?

Betamesal Ointment স্ক্যাল্প অয়েন্টমেন্ট- বয়স্কদের ক্ষেত্রেঃ এক থেকে দুইবার ব্যবহার করতে হবে। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে দিনে দুইবার করে দুই সপ্তাহ পর্যন্ত ব্যবহার করতে হবে। সপ্তাহে ৬০ গ্রামের বেশি ব্যবহার করা উচিত নয়।

শিশুদের ক্ষেত্রেঃ সর্বোচ্চ ৫ দিন পর্যন্ত ব্যবহার করা যাবে।

স্ক্যাল্প লোশন- এই স্ক্যাল্প লোশন মাথার ত্বকের আক্রান্ত স্থানে কয়েক ফোঁটা প্রয়োগ করতে হবে এবং মাথার ত্বকে আলতো করে ভালভাবে মালিশ করতে হবে। স্বাভাবিক নির্দেশিত মাত্রা- প্রতিদিন সকালে ও রাতে দু'বার করে ব্যবহার করতে হবে।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Betamesal Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ ত্বকে জ্বালাপোড়া চুলকানি, বিরক্তিভাব, শুষ্কতা, লাল ভাব এবং এলার্জিক কন্ট্যাক্ট ডার্মাটাইটিস।

Also Read: Betagest 100 এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Betamesal Ointment এর কাজ কি,Betamesal Ointment ব্যবহারের নিয়ম,Betamesal Ointment এর দাম কত,Betamesal Ointment এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Betamesal Ointment এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.