Bexidal 50 mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Bexidal 50 mg tablet এর দাম কত?| Bexidal 50 mg tablet খাওয়ার নিয়ম কি? | Bexidal 50 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bexidal 50 mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bexidal 50 mg tablet এর কাজ কি,Bexidal 50 mg tablet কিসের  ঔষধ,Bexidal 50 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bexidal 50 mg tablet খাওয়ার নিয়ম,Bexidal 50 mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bexidal 50 mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bexidal 50 mg tablet এর কাজ কি?

Bexidal ট্যাবলেট এ্যালার্জি এবং এর লক্ষণসসমূহ যেমন,আর্টিকারিয়া, বিভিন্ন প্রকার পুরাইটাস, একজিমা, ড্রাগ ৰ্য্যা, এ্যালার্জি জনিত কনজাংটিভার প্রদাহ, চর্মরোগ, হে-ফিভার, ভেসোমটর নাসাপ্রদাহ, এ্যালার্জিজনিত শ্বাসকষ্ট।

Bexidal 50 mg tablet এর দাম কত?

Bexidal ট্যাবলেট প্রতি পিসের দাম:- ৩.০০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bexidal 50 mg tablet খাওয়ার নিয়ম কি?

Bexidal ট্যাবলেট প্রাপ্তবয়স্ক ও ১০ বছরের উপরের শিশু: দৈনিক ২-৬ টি ট্যাবলেট

  • শিশু ৫-১০ বছর: দৈনিক ২-৪ টি ট্যাবলেট
  • শিশু ২-৫ বছর: দৈনিক ১-৩টি ট্যাবলেট
  • শিশু অনুর্ধ্ব ২ বছর: দৈনিক ১-২ টি ট্যাবলেট

উল্লেখ্য, প্রতিবার একটি করে ট্যাবলেট দিনে কয়েকবার খেতে হবে।

বেক্সিডাল ট্যাবলেট খাবারের সময় বা সামান্য পরে খেতে হয়। শিশুদের ক্ষেত্রে ট্যাবলেট গুড়ো করে খাবারের সাথে মিশিয়ে দেয়া যেতে পারে। বেক্সিডাল সেকেন্ডারী হিপনোটিক কার্যকারিতা মুক্ত। এটা কোন প্রকার সাইকোফিজিক্যাল কার্যকারিতা নষ্ট করে না।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bexidal 50 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ দূর্বলতা, মাথা ঝিম ঝিম ভাব, মাথা ব্যথা, মেজাজের পরিবর্তন, ঘুমের ব্যাঘাত, খিল ধরা, এলার্জিক প্রতিক্রিয়া, পরিপাকতন্ত্রের ব্যাধি, মুখ শুকিয়ে যাওয়া, বমি বমি ভাব, তলপেটে ব্যথা, ক্ষুধা মন্দা, কোষ্ঠকাঠিন্য ইত্যাদি।

Also Read: Bexen 100 ml syrup এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bexidal 50 mg tablet এর কাজ কি,Bexidal 50 mg tablet খাওয়ার নিয়ম,Bexidal 50 mg tablet এর দাম কত,Bexidal 50 mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bexidal 50 mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.