melphin syrup 10 ml এর কাজ কি? (আপডেট তথ্য) | melphin syrup 10 ml এর দাম কত?| melphin syrup 10 ml খাওয়ার নিয়ম কি? | melphin syrup 10 ml এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো melphin syrup 10 ml এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো melphin syrup 10 ml এর কাজ কি,melphin syrup 10 ml কিসের  ঔষধ,melphin syrup 10 ml এর পার্শ্ব প্রতিক্রিয়া, melphin syrup 10 ml খাওয়ার নিয়ম,melphin syrup 10 ml এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং melphin syrup 10 ml ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

melphin syrup 10 ml এর কাজ কি?

Melphin 10 ml ট্যাবলেট অপরিহার্য ঔষধ হিসেবে হুকওর্য়াম ও কেঁচোকৃমি সংক্রমণেও ব্যবহার করা হয়। রাউন্ড ওয়ার্ম চিকিৎসায় বিকল্প হিসেবে অনুমোদিত হয়েছে।

melphin syrup 10 ml এর দাম কত?

Melphin 10 ml ট্যাবলেট প্রতি পিসের দামঃ ১.৬৭ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

melphin syrup 10 ml খাওয়ার নিয়ম কি?

Melphin 10 ml ট্যাবলেট প্রাপ্তবয়স্ক ও ২ বৎসরের উপরের বাচ্চা : এন্টারোবিয়াস ভার্মিকিউলারিস, ট্রাইচুরিস ট্রাইচুরিয়া,এসকারিস ল্যাব্রিকয়েডস, এনসাইলোস্টোমা ডিওডেনালে এবং নেকাটার এমেরিক্যানাস দ্বারা সৃষ্ট ইনফেস্টেশন এর ক্ষেত্রে ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) এর একক মাত্রা।

স্ট্রংগাইলোয়ডিয়াসিস বা টেনিয়াসিস এর ক্ষেত্রে দৈনিক ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) করে পরপর ৩ দিন। ৩ সপ্তাহের মধ্যে যদি নিরাময় না হয় তবে দ্বিতীয়বার একই চিকিৎসা নিতে হবে।

১-২ বৎসরের বাচ্চা: ২০০ মিঃগ্রাঃ (৫ মিঃলিঃ সাস্পেনশন) এর একক মাত্রা।

১ বৎসরের নীচের বাচ্চা: অনুমোদিত নয় ।

হাইডাটিড ডিজিজ (একিনোকক্কোসিস):দৈহিক ওজন ৬০ কেজির বেশি হলে ৪০০ মিঃগ্রাঃ (খাবারের সাথে) করে দিনে ২ বার ২৮ দিন।

দৈহিক ওজন ৬০ কেজির কম হলে, দৈনিক ১৫ মিঃগ্রাঃ/কেজি দৈহিক ওজন হিসেবে ২ টি বিভক্ত মাত্রায় (দৈনিক সর্বোচ্চ মাত্ৰা ৮০০ মিঃগ্রাঃ)।

একিনোকক্কোসিস এর ক্ষেত্রে ২৮ দিনের এ চিকিসা ১৪ দিন পরপর ৩ বার নিতে হবে অ্যালভিওলার একিনোকক্কোসিস এর ক্ষেত্রে ২৮ দিনের এ চিকিৎসা ১৪ দিন পরপর কয়েক মাস বা কয়েক বৎসর নিতে হবে। জিয়ারডিয়াসিসের ক্ষেত্রে দৈনিক ৪০০ মিঃগ্রাঃ (১ টি ট্যাবলেট বা ১০ মিঃলিঃ সাস্পেনশন) ৫ দিন ব্যবহৃত হয় 

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

melphin syrup 10 ml এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ মৃদু ও ক্ষণস্থায়ী প্রতিক্রিয়া হিসেবে বিতৃষ্ণা,বমি, ক্ষুধামন্দা, পেটের ব্যথা ও অস্বস্তি, উদরাময়, মাথাব্যথা, মাথাঘোরা, অলসতা, নিদ্রাহীনতা এবং গায়ে ফুসকুঁড়ি দেখা দিতে পারে।

Also Read: Pedeamin syrup এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘melphin syrup 10 ml এর কাজ কি,melphin syrup 10 ml খাওয়ার নিয়ম,melphin syrup 10 ml এর দাম কত,melphin syrup 10 ml এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি melphin syrup 10 ml এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.