Menoral Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Menoral Tablet এর দাম কত?| Menoral Tablet খাওয়ার নিয়ম কি? | Menoral Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Menoral Tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Menoral Tablet এর কাজ কি,Menoral Tablet কিসের  ঔষধ,Menoral Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Menoral Tablet খাওয়ার নিয়ম,Menoral Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Menoral Tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Menoral Tablet এর কাজ কি?

Menoral ট্যাবলেট জন্মনিয়ন্ত্রনে ব্যবহার করা হয়।

Menoral Tablet এর দাম কত?

Menoral ট্যাবলেট প্রতি পিসের মূল্যঃ ৬.৫০ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Menoral Tablet খাওয়ার নিয়ম কি?

Menoral ট্যাবলেট ডিসফাংশনাল ইউটেরিন বি-ডিং: ১টি Norethisterone ট্যাবলেট দিনে ৩ বার করে ১০ দিন। চিকিৎসা অবশ্যই ১০ দিন পূর্ন করতে হবে।

প্রি-মেন্সট্রুয়াল সিনড্রোম: মাসিকের লুটিয়াল সময়ে ১-৩ টি মেনোরাল ট্যাবলেট খেতে হবে।

মাসিকের সময় নির্ধারন: মাসিকের সময় Norethisterone এর মাধ্যমে নির্ধারণ করা যায়। ১টি করে Norethisterone ট্যাবলেট দিনে ২-৩ বার।কাঙ্খিত মাসিক শুরু হবার ৩ দিন আগে মেনোরাল খাওয়া শুরু করতে হবে এবং সর্বোচ্চ ১০-১৪ দিন পযূক্ত Norethisterone খাওয়া যেতে পারে। কোনভাবেই এর থেকে বেশি দিন খাওয়া যাবে না। Norethisterone বন্ধ করার ২-৩ দিনের ভিতর মাসিকের রক্তপাত শুরু হবে।

এন্ডো মেট্রোয়সিস স্বাভাবিক রজঃচক্রের ১ম থেকে ৫ম দিনের ভিতর চিকিৎসা শুরু করতে হবে। প্রথম দিকে ১টি Norethisterone ট্যাবলেট দিনে দুইবার করে শুরু করতে হবে, যা পরবর্তীতে ২টি করে ট্যাবলেট পর্যন্ত বাড়ানো যেতে পারে। এ চিকিৎসা ৪-৬ মাস পর্যন্ত চালিয়ে যেতে হবে এবং চিকিৎসা চলাকালীন সময়ে মাসিক এবং ওভুলেশন হবে না। কোনভাবেই মাঝপথে চিকিৎসা বন্ধ করা যাবে না। ওষুধ খাওয়া বন্ধের পর স্বাভাবিক মাসিক শুরু হবে।

মেনোরেজিয়া ১-৩ টি মেনোরাল ট্যাবলেট মাসিক চক্রের ৫ম থেকে ২৫ তম দিন পযূন্ত খেতে হবে।

বিভিন্ন কারনে ওষুধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ওষুধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Menoral Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ  মাথা ঝিম ঝিম ভাব, মাথা ব্যথা, মেজাজের পরিবর্তন, ঘুমের ব্যাঘাত, বমি বমি ভাব, তলপেটে ব্যথা, ক্ষুধা মন্দা, কোষ্ঠকাঠিন্য, মাথা ঘোরা, শরীরে পানি আসা।

Also Read: Ethinor Tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Menoral Tablet এর কাজ কি,Menoral Tablet খাওয়ার নিয়ম,Menoral Tablet এর দাম কত,Menoral Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Menoral Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.