Belas 20mg tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Belas 20mg tablet এর দাম কত? | Belas 20mg tablet খাওয়ার নিয়ম কি? | Belas 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Belas 20mg tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Belas 20mg tablet এর কাজ কি,Belas 20mg tablet কিসের  ঔষধ,Belas 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Belas 20mg tablet খাওয়ার নিয়ম,Belas 20mg tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Belas 20mg tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Belas 20mg tablet এর কাজ কি?

Belas ট্যাবলেট বিলাস্টিন সিজোনাল ও পেরিনিয়াল এলার্জিক রাইনো কঞ্জাংটিভাইটিস এবং আর্টিকারিয়ার উপসর্গ নিরাময়ে নির্দেশিত।

Belas 20mg tablet এর দাম কত?

Belas ট্যাবলেট প্রতি পিসের দামঃ ১৫.০০ টাকা। এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Belas 20mg tablet খাওয়ার নিয়ম কি?

Belas ট্যাবলেট প্রাপ্তবয়স্ক ও কিশোর বয়স (১২ বছর বা তার বেশি বয়সের): অ্যালার্জিক রাইনাইটিস, মূত্রাশয় এবং অ্যালার্জিক রাইনোকনজঞ্জিটিভাইটিসের লক্ষণ থেকে মুক্তির জন্য প্রতিদিন ২০ মিলিগ্রাম ট্যাবলেট নির্দেশিত। সর্বাধিক প্রস্তাবিত দৈনিক ডোজটি ২০ মিলিগ্রাম বিলাস্টিন (১ ট্যাবলেট) এবং এটি অতিক্রম করা উচিত নয়। যদি কোনও ডোজ মিস হয় তবে পরবর্তী নির্ধারিত ডোজ নেওয়া উচিত। অতিরিক্ত ডোজ নেওয়া উচিত নয়। ২০ মিলিগ্রাম বিলাসটিন ট্যাবলেট (১ ট্যাবলেট) একবার খালি পেটে পানি দিয়ে গিলে ফেলতে হবে। বিলাস্টিনের সর্বোত্তম এক্সপোজার অর্জনের জন্য।

৬ থেকে ১১ বছরের মধ্যে শিশুরা: অ্যালার্জিক রাইনাইটিস, অ্যালার্জিজনিত রাইনোকনজঞ্জিটিভাইটিস এবং মূত্রাশয় রোগের লক্ষণগত মুক্তির জন্য ১০ মিলিগ্রাম মুখ দ্রবীভূত ট্যাবলেট নির্দেশিত। মুখ দ্রবীভূত ট্যাবলেটটি কেবল মৌখিক ব্যবহারের জন্য। এটি মুখে রাখা উচিত। এটি লালা দ্রুত ছড়িয়ে দেয় এবং সহজেই গ্রাস করা যায়। বিকল্পভাবে, শিশুদের খাওয়ার আগে মুখের দ্রবীভূত ট্যাবলেটটি এক চা চামচ পানিতে ছড়িয়ে দেওয়া যেতে পারে। ৬ থেকে ১১ বছরের মধ্যে শিশুদের জন্য সর্বাধিক প্রস্তাবিত দৈনিক ডোজ হলো ১০ মিলিগ্রাম বিলাস্টিন মুখ দ্রবীভূত ট্যাবলেট (১ ট্যাবলেট) এবং এটি অতিক্রম করা উচিত নয়। যদি কোনও ডোজ মিস হয় তবে পরবর্তী নির্ধারিত ডোজ নেওয়া উচিত। অতিরিক্ত ডোজ নেওয়া উচিত নয়।

বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Belas 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে. যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

ক্লিনিক্যাল ট্রায়ালে বিলাস্টিনের পরিলক্ষিত পার্শ্ব প্রতিক্রিয়াগুলো হচ্ছে মাথা ব্যাথা, তন্দ্রাচ্ছন্য ভাব, অবসাদগ্রস্ত হওয়া। এই পার্শ্ব প্রতিক্রিয়াগুলো প্লাসেবো গ্রহনকারী রোগীদের ক্ষেত্রেও দেখা গেছে।

Also Read: Belinta 60 /90 tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Belas 20mg tablet এর কাজ কি,Belas 20mg tablet খাওয়ার নিয়ম,Belas 20mg tablet এর দাম কত,Belas 20mg tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Belas 20mg tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.