Bexipred 20 mg Tablet এর কাজ কি? (আপডেট তথ্য) | Bexipred 20 mg Tablet এর দাম কত?| Bexipred 20 mg Tablet খাওয়ার নিয়ম কি? | Bexipred 20 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Bexipred 20 mg Tablet এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Bexipred 20 mg Tablet এর কাজ কি,Bexipred 20 mg Tablet কিসের  ঔষধ,Bexipred 20 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া, Bexipred 20 mg Tablet খাওয়ার নিয়ম,Bexipred 20 mg Tablet এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Bexipred 20 mg Tablet ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Bexipred 20 mg Tablet এর কাজ কি?

Bexipred ট্যাবলেট এন্ডোক্রাইন ডিজঅর্ডার: কনজেনিটাল এড্রেনাল হাইপারপাসিয়া, ক্যানসার জনিত হাইপারক্যালসিমিয়া, নন্ সাপুরেটিভ থাইরয়েডাইটিস।

রিউম্যাটিক ডিজঅর্ডার: সোরিয়াটিক আর্থ্রাইটিস, রিউমাটয়েড আর্থ্রাইটিস, এ্যাংকাইলোজিং স্পন্ডাইলাইটিস, এ্যাকিউট ননস্পেসেফিক টেনোসাইনোভাইটিস, আঘাত পরবর্তী অস্টিওআথ্রাইটিস, এপিকন্ডাইলাইটিস।

কোলাজেন ডিজিস : সিস্টেমিক লুপাস ইরাইদেমেটোসাস, সিস্টেমিক ডারমাটোমায়োসাইটিস, এ্যাকিউট রিউম্যাটিক কার্ডাইটিস।

চর্মরোগ: পেমফিংগাস, বুলাস ডারমাটাইটিস হারপেটিফরমিস, স্টিভেন জনসন সিন্ড্রোম, এক্সফোলিয়েটিভ ডারমাটাইটিস, মাইকোসিস ফাংগোয়েস, মারাত্মক সোরিয়াসিস, মারাত্মক সোরিয়াটিক ডার্মাটাইটিস।

এ্যালার্জি : এ্যালার্জিক রাইনাইটিস, ব্রংকিয়াল এ্যাজমা, কনটাক্ট ডার্মাটাইটিস, সেরাম সিক্লেস, ওষুধের অতি সংবেদনশীলতা।

চোখের রোগ : এ্যালার্জিক কর্ণিয়াল আলসার, হারপিস জোস্টার অপথ্যালমিকাস, ইউভিয়াইটিস এবং কোরোয়েডাইটিস, কেরাটাইটিস, কোরিওরেটিনাইটিস, আইরাইটিস এবং আইরিডো সাইকাইটিস। শ্বসনতন্ত্রের রোগ সারকোয়েডোসিস, লোয়েফ্লার সিন্ড্রোম, বেরিলিওসিস, মারাত্মক যক্ষ্মায় আক্রান্ত রোগীর ক্ষেত্রে যক্ষ্মার অন্য চিকিৎসার পাশাপাশি, এ্যাসপিরেশন নিউমোনিয়া।

হেমাটোলজিক্যাল ডিসঅর্ডার : ইডিওপ্যাথিক থ্রম্বোসাইটোপেনিক পারপুরা, সেকেন্ডারীথ্রম্বোসাইটোপেনিয়া, হেমোলাইটিক এ্যানিমিয়া, কনজেনিটাল হাইপোপাস্টিক এ্যানিমিয়া।

নিওপাস্টিক ডিজিস : লিউকেমিয়া এবং লিম্ফোমা।

ইডেমাজনিত অবস্থা : লুপাস ইরাইদেমেটোসাস অথবা নেফ্রোটিক সিন্ড্রোম জনিত প্রোটিনিউরিয়ার ক্ষেত্রে ডাইউরেসিস করতে ব্যবহৃত হয়।

গ্যাস্ট্রোইন্টেসটিনাল ডিজিস : আলসারেটিভ কোলাইটিস, রিজিওনাল এন্টারাইটিস।

স্নায়ুতন্ত্রের রোগ : মাল্টিপল স্ক্লেরোসিস এর লক্ষণসমূহ তীব্র আকারে দেখা দিলে। অন্যান্য টিউবারকুলাস মেনিনজাইটিস, স্নায়ুতন্ত্র অথবা হৃৎপিণ্ডের সাথে সম্পৃক্ত ট্রাইকিনোসিস।

Bexipred 20 mg Tablet এর দাম কত?

Bexipred 20 ট্যাবলেট প্রতি পিসের দামঃ ৬.২৭ টাকা। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Bexipred 20 mg Tablet খাওয়ার নিয়ম কি?

Bexipred ট্যাবলেট ডাক্তারের পরামর্শ অনুযায়ী বিভিন্ন কারনে ঔষধের মাত্রার তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে পরামর্শ দিয়েছেন ঠিক সেভাবে ঔষধ গ্রহন করুন। আপনার প্রেসক্রিপশনের নির্দেশাবলী অনুসরণ করুন।

Bexipred 20 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ খিঁচুনী, মাথা ঘুরা, মাথা ব্যথা।

Also Read: Bexidal 50 mg tablet এর কাজ কি?

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Bexipred 20 mg Tablet এর কাজ কি,Bexipred 20 mg Tablet খাওয়ার নিয়ম,Bexipred 20 mg Tablet এর দাম কত,Bexipred 20 mg Tablet এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Bexipred 20 mg Tablet এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.