Emcon 1 pill এর কাজ কি? (আপডেট তথ্য) | Emcon 1 pill এর দাম কত?| Emcon 1 pill খাওয়ার নিয়ম কি? | Emcon 1 pill এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

আসসালামু আলাইকুম, প্রিয় ভাই বোনেরা আপনি অথবা আপনার আত্মীয় স্বজনের মধ্যে কেও অসুস্থ হয়েছে, তাই না? আর এজন্য আপনি নানানরকম ঔষধ এর ব্যাপারে জানার চেষ্ট করছেন। তার মধ্যে একটি হলো Emcon 1 pill  এই মেডিসিন এর মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো Emcon 1 pill এর কাজ কি,Emcon 1 pill কিসের  ঔষধ,Emcon 1 pill এর পার্শ্ব প্রতিক্রিয়া, Emcon 1 pill খাওয়ার নিয়ম,Emcon 1 pill এর দাম। আশা করি আপনি এই রিলেটেড সকল তথ্য জানতে পারবেন। 

সবার এই বিষয়ে খুব সুন্দর ধারণা ও জ্ঞান থাকা উচিত। তো চলুন পড়ে নেওয়া যাক আজকের এই ঔষধ এর ব্যাপারে। যদি কোথাও বুঝতে সমস্যা হয় তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ মেসেজ করুন। এবং Emcon 1 pill  ঔষধ এর ব্যাপারে সকল না বোঝা জিনিস খুলে বলবেন।

Emcon 1 pill এর কাজ কি?

অসাবধানতা বসত কেউ গর্ভবতী বা প্রেগন্যান্ট হয়ে গেলে মাসিক নিয়মিত করনের জন্য (সাধারণভাবে গর্ভপাতের জন্য) এম এম কিট গ্রহণ করা হয়। অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ নষ্ট করে মেয়েদের বা মহিলাদের মাসিক নিয়মিত করার জন্য 

Emcon 1 pill এর দাম কত?

ইমকন ১ ইমার্জেন্সি পিলের মূল্য ৭০ টাকা মাত্র। 

এই দাম একটু কম বেশি হতে পারে। আপনি বাজারে গিয়ে একদম সঠিক দামটি জানতে পারবেন। আশা করি এই দামটিই ঠিক।

Emcon 1 pill খাওয়ার নিয়ম কি?

জরুরী গর্ভনিরোধক একটি উদ্ধার পদ্ধতি যা অরক্ষিত সহবাসের ক্ষেত্রে নিষিক্তকরণ প্রতিরোধ করার লক্ষ্যে।  এই গর্ভনিরোধ ৭২ ঘন্টা (৩ দিনের) মধ্যে অরক্ষিত মিলন বা একটি পরিচিত বা সন্দেহজনক গর্ভনিরোধক ব্যর্থতার পরে ব্যবহার করা হয়, 

বিশেষ করে যদি আপনি যৌন মিলন করেন যেখানে আপনি বা আপনার সঙ্গী গর্ভনিরোধক পদ্ধতি ব্যবহার করেননি।

 আপনি যদি পরপর 3টি নিয়মিত গর্ভনিরোধক বড়ি খেতে ভুলে যান

 যদি আপনার সঙ্গীর কনডম ভেঙ্গে যায়, স্খলিত হয় বা ভুলভাবে অপসারণ করা হয় বা যদি সে এটি ব্যবহার করতে ভুলে যায়।

আপনি যদি ভয় পান যে coitus interruptus পদ্ধতিটি ব্যর্থ হয়েছে বা আপনি যদি রিদম পদ্ধতি ব্যবহার করার সময় উর্বর হওয়ার কথা সেই সময়কালে যৌ*ন মিলন করেন।

তখন গিয়ে এইসব ইমার্জেন্সি পিল খাওয়া হয়।

Emcon 1 pill এর পার্শ্ব প্রতিক্রিয়া কি?

সকল ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। যাইহোক, অনেক মানুষের কোন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না বা কেবল ছোটখাট পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে। আপনার ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন যদি এইসব পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

এ ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া যেমনঃ 

  • বমি বমি ভাব বা বমি হওয়া।
  •  মাথা ঘোরা।
  •  ক্লান্তি।
  •  মাথাব্যথা।
  •  স্তন আবেগপ্রবণতা
  •  পিরিয়ডের মধ্যে রক্তপাত বা মাসিকের সময় বেশি রক্তপাত।
  •  তলপেটে ব্যথা 

Also Read: MM kit pill এর কাজ কি? 

আশা করি আপনাদের এই বিষয়টি ‘Emcon 1 pill এর কাজ কি,Emcon 1 pill খাওয়ার নিয়ম,Emcon 1 pill এর দাম কত,Emcon 1 pill এর পার্শ্ব প্রতিক্রিয়া কি’ ভালো লেগেছে এবং বুঝতে পেরেছেন। যদি Emcon 1 pill এর বিষয়ে আরো কিছু জানার ইচ্ছা থাকে তাহলে আমাদের ফেইসবুক পেইজ এ সরাসরি মেসেজ করুন। আমাদের ফেইসবুক পেইজর লিংক।  যদি ভালো লেগে তাহলে অন্য পোস্ট পড়তে ভুলবেন না।

নোট: এই সব তথ্য ইন্টারনেট ও অন্যান্য জায়গা থেকে সংগ্রহিত। তাই কোনো তথ্য ভুল বলে প্রমাণিত হলে এই ওয়েবসাইট এর কর্তৃপক্ষ দায়ী নয়। আর যদি পারেন তাহলে ভুল এর একটি Screenshot দিয়ে মেসেজ করুন।

Getting Info...

একটি মন্তব্য পোস্ট করুন

Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.